মেইন ম্যেনু

সবার উপরে নিজের দেশ, তারপর আইপিএল : রুবেল

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম পেসার রুবেল হোসেনের আইপিএল খেলার প্রতি খুব একটা আগ্রহ নেই বলে তিনি নিজেই জানিয়েছেন। অথচ অধিকাংশ ক্রিকেটারেরই ধ্যানজ্ঞান থাকে যেকোন উপায়ে বিগ বাজেট এই টুর্নামেন্টে নাম লেখানো। আইপিএলের মোহে পড়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার উদাহরণও আজ হাতের কাছে রয়েছে ভূরি ভূরি। কিন্তু রুবেল হোসেন তেমনটি নন। ভারতীয় মিডিয়ার সামনেই অকপটে দাবি করলেন, সবার উপরে নিজের দেশ, তারপর আইপিএল। তাছাড়া তিনি আইপিএলে খেলা নিয়ে খুব একটা ভাবেন না বলেও জানিয়েছেন।

কিন্তু কেন এই অনাগ্রহ? না, অনাগ্রহও ঠিক না। জাতীয় দলের প্রতি কর্তব্যবোধ। আর সেই কর্তব্যবোধের কারণেই আইপিএল বা এমন কোন আসরে খেলার চিন্তা মাথায় আনেন না তিনি। তার একমাত্র লক্ষ্য জাতীয় দলের হয়ে খেলা। জাতীয় দলের হয়েই নিজের সেরাটা উজাড় করে দিতে চান রুবেল।

সম্প্রতি তিনি উইজডেন ইন্ডিয়াকে বলেন, “আমি কখনো আইপিএল নিয়ে ভাবি না। আমার ফোকাস শুধুই বাংলাদেশকে ঘিরে। বাংলাদেশের প্রতিনিধি হিসেবে আমি এখানে (ভারতে) এসেছি তিন ওয়ানডে আর দুইটি থ্রিডে ম্যাচ খেলতে। আমার লক্ষ্য এই ম্যাচগুলো জেতা। আইপিএল কখনো মাথায় ছিল না। জাতীয় দলের হয়ে সব ফরম্যাটে সমানতালে খেলে যাওয়াই আমার লক্ষ্য।”

তবে রুবেল ততটা আগ্রহী না হলেও কিন্তু আইপিএলের ডাক তার কাছে আসতেই পারে। গত বিশ্বকাপে বাংলাদেশকে কোয়ার্টারফাইনালে উঠতে সাহায্য করার পর থেকেই ভারতীয় মিডিয়ায় তিনি বড় নাম। কোয়ার্টার ফাইনালে কোহলিকে ‘দৃষ্টিকটুভাবে’ বিদায় জানানোর পরও কিন্তু তার জনপ্রিয়তা কমেনি, বরং ভারতে তাকে নিয়ে উন্মাদনা বেড়েছে।






মন্তব্য চালু নেই