মেইন ম্যেনু

সব মেডিক্যালে সিসি ক্যামেরা স্থাপনের ঘোষণা

দেশের সব সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আর্চওয়ে ও সিসি ক্যামেরা স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক।

সচিবালয়ে রোববার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহের নিরাপত্তা ও চিকিৎসাসেবার মান উন্নয়নবিষয়ক সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ মোকাবিলায় সব সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হচ্ছে। প্রতিটি প্রতিষ্ঠানে পুলিশ ও আনসারের সংখ্যা বাড়ানো হবে। প্রতিটি সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আর্চওয়ে ও সিসি ক্যামেরা বসানো হবে। এ জন্য অর্থের প্রয়োজন হলে মন্ত্রণালয় জোগান দেবে।

তিনি বলেন, ‘এরই মধ্যে অনেক হাসপাতালে নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। বাকি কলেজ ও হাসপাতালগুলোতেও কীভাবে নিরাপত্তা জোরদার করা হবে, মন্ত্রণালয় থেকে তার একটি নির্দেশনা পাঠানো হবে। যাতে হাসপাতালে ও কলেজে কোনো ধরনের অঘটন ঘটতে না পারে। কোনো অবস্থাতেই স্বাস্থ্যসেবা বিঘ্নিত করা যাবে না। শিক্ষার্থী, শিক্ষক, রোগী, কর্মকর্তা কর্মচারী সবাই যাতে সম্পূর্ণ নিরাপদ বোধ করতে পারে। আমরা সবাইকে নিরাপদ রাখতে চাই।’

অনুপস্থিত শিক্ষার্থী থাকলে সঙ্গে সঙ্গে মন্ত্রণালয়কে জানানোসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্যও বলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী।

সভায় অতিরিক্ত সচিব বাসুদেব গাঙ্গুলিসহ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, দেশের সরকারি-বেসরকারি অধিকাংশ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই