মেইন ম্যেনু

সব রেকর্ড ভাঙবে বাজরাঙ্গি ভাইজান!

২০১৫ সালে বলিউড বক্স অফিসে ঝড় তুলতে পারেনি কোনো সিনেমাই। ১০০ কোটির ঘরে প্রবেশ করতে পেরেছে মাত্র কয়েকটি। সে খরা এবার ঘোচাতে চলেছে বলিউড সুপারস্টার সালমান অভিনীত সিনেমা বাজরাঙ্গি ভাইজান। কবির খান পরিচালিত সিনেমাটি শুরুতেই ঝড় তুলেছে বলে জানা গেছে। অতীতের সব রেকর্ড ভেঙে দিতে পারে সিনেমাটি, এমনটাই ধারণা সিনেমা এবং বক্স অফিস বিশ্লেষকদের।

ভারতজুড়ে প্রায় ৫০০০ হলে মুক্তি দেওয়া হয়েছে বাজরাঙ্গি ভাইজান। এক প্রতিবেদনে জানা গেছে, প্রথম দিনে হলগুলোর ৯৫ শতাংশ আসন পূর্ণ ছিল।

ভারতীয় চলচ্চিত্রশিল্পের এক সূত্র জানিয়েছে, ‘কিছু বড় এবং সব ছোট শহরে সিনেমা হলগুলো হাউসফুল গেছে। এ ছাড়া মুম্বাই এবং জনপ্রিয় সিনেমা হলগুলোতে ভালো টিকিট বিক্রি হয়েছে। এবার ঈদে সালমানের একার সিনেমা মুক্তি পেয়েছে, এটি তার জন্য একটি বড় সুবিধা। এবার অগ্রিম টিকিটের ক্ষেত্রেও রেকর্ড তৈরি হয়েছে। আগামী তিন দিনের প্রায় সব অগ্রিম টিকিট বিক্রি হয়ে গেছে।’

এদিকে ঈদ সামনে রেখে সিনেমা হলগুলোতে টিকিটের মূল্য বৃদ্ধির খবর পাওয়া গেছে। ১০০-১৫০ রুপি মূল্যের টিকিট বিক্রি হচ্ছে ২৫০-৩০০ রুপি দিয়ে। অন্যদিকে ৫০০ রুপির টিকিট ৭৫০-৯০০ রুপি মূল্য দিয়ে বিক্রির খবর পাওয়া গেছে। ভারতের বড় বড় শহর দিল্লি, হায়দরাবাদ, পুনে ইনডোরে একই পরিস্থিতি বলে জানা গেছে।

বক্স অফিস বিশ্লেষক তরুণ আদর্শ বলেন, ‘সালমানের তারকা খ্যাতি এবং ঈদের কারণে সিনেমাটি বেশ ভালো ব্যবসা করবে। এ অভিনেতার প্রতি ভক্তদের উন্মাদনাকে পুঁজি করে হল মালিকরা টিকিটের মূল্য বাড়িয়ে দিয়েছে। আশা করা যাচ্ছে, প্রথম সপ্তাহেই ১০০ কোটির মাইলফলক পেরিয়ে যাবে বাজরাঙ্গি ভাইজান

অপর এক বক্স অফিস বিশ্লেষক কমল মেহতা তার টুইটে লিখেছেন, ‘ঈদের চাঁদের জন্য অপেক্ষা করছেন? কিন্তু এর মধ্যেই বক্স অফিসে ঈদ শুরু হয়ে গেছে। বাজরাঙ্গি ভাইজান সব জায়গাতেই অসাধারণ শুরু করেছে। অভূতপূর্ব গতি।’

ভারতের বাইরে ৩০টি দেশে ৮০০ সিনেমা হলে মুক্তি দেওয়া হয়েছে বাজরাঙ্গি ভাইজান। দুবাইয়ে সিনেমাটি বক্স অফিস রেকর্ড গড়বে বলে ধারণা করা হচ্ছে। সেখানেও অগ্রিম টিকিটের চাহিদা ছিল লক্ষণীয়।

সিনেমাটিতে সালমান এবং কারিনা কাপুরের পাশাপাশি আরো অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকীসহ অনেকে। বাজরাঙ্গি ভাইজান পরিচালনা করেছেন কবির খান। প্রযোজনা করেছেন সালমান খান ও রকলিন ভেঙ্কটেশ।






মন্তব্য চালু নেই