মেইন ম্যেনু

সমকামীর পাশে হিলারি ক্লিনটন

ভেজা চোখ। মাথায় হাত দিয়ে সিঁড়িতে বসে আছে এক কিশোর। এ-রকমই একটি ছবি সম্প্রতি ছড়িয়ে পড়েছে ফেসবুকে। ছবির তলায় লেখা, ‘আমি সমকামী। জানি কেউ আমায় ভালবাসবে না কোনও দিন।’ অবাক করে দিয়ে নামহীন সেই সমকামী ছেলেটার পাশে দাঁড়িয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্টপত্নী হিলারি ক্লিনটন। যিনি নিজেই এবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী।

কিছু দিন হলো সুপ্রিম কোর্টের নির্দেশে সমকামী বিবাহ স্বীকৃতি পেয়েছে আমেরিকার প্রত্যেকটি রাজ্যে। কিন্তু অনেকেই মনে করছেন, আইনের চোখে নিষেধাজ্ঞা উঠে গেলেও, এখনও সমকামীরা অচ্ছুত। সমকামীদের অধিকার নিয়ে আন্দোলনরত বেশ কিছু সংস্থাও জানিয়েছে, সুপ্রিম কোর্টের রায়ের পরেও বহু সমকামীকে নিজের পরিবার একঘরে করে দিয়েছে। আর এই ভয়-ই ফুটে উঠেছে ওই কিশোরের বক্তব্যে। ছবির তলায় ছেলেটির কোনও পরিচয় দেওয়া নেই। শুধু লেখা রয়েছে, ‘আমি সমকামী। এবং আমার ভবিষ্যৎ নিয়ে আমি চিন্তিত। জানি কেউ আমায় ভালবাসবে না কোনও দিন।’

তবে, ছবিটি প্রকাশ পাওয়ার দু’ঘণ্টা পরেই তার তলায় ভেসে ওঠে কমেন্ট। আর কমেন্টটি করেছেন এ বারের আমেরিকার প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটন। সঙ্গে তার সই। যাতে বোঝা যায়, তার দলের কোনও কর্মী নন, তিনি নিজেই কমেন্টটি করেছেন। হিলারি লিখেছেন, ‘বয়সে বড় বলেই বলছি, তোমার জন্য ভবিষ্যতে দুর্দান্ত কিছু অপেক্ষা করছে।’ তার আশ্বাস, ছেলেটি ঠিক ভালবাসার লোকেদের খুঁজে পাবে।

তথ্যসূত্র : এনডিটিভি ও অন্যান্য






মন্তব্য চালু নেই