মেইন ম্যেনু

সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশের অনুমতির ব্যাপারে বিএনপিকে এখনো কিছু জানায়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

অনুমতির ব্যাপারে জানতে বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল শনিবার বিকেলে ডিএমপি কার্যালয়ে যান। সেখানে একজন কর্মকর্তার সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের সাক্ষাৎ হলেও সমাবেশের অনুমতির ব্যাপারে কিছু জানাননি তিনি।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন-বিএনপির প্রকাশনা সম্পাদক লায়ন হারুন অর রশীদ, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি ও আসাদুল করিম শাহীন।

বিএনপির প্রতিনিধি দলের ডিএমপি কার্যালয়ে যাওয়া প্রসঙ্গে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, আমাদের একটি প্রতিনিধি দল বিকেলে ডিএমপি কার্যালয়ে গিয়েছিলেন। সেখানে ডিএমপির একজন কর্মকর্তার সঙ্গে তাদের সাক্ষাৎ হলেও সমাবেশের অনুমতির ব্যাপারে ওই কর্মকর্তা কিছু বলেননি।

দশম জাতীয় সংসদের বছরপূর্তিকে কেন্দ্র করে গতবছরের মতো এবারও বিক্ষোভ কর্মসূচির প্রস্তুতি নিচ্ছে বিএনপি। তারই অংশ হিসেবে আগামী ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করতে চায় তারা। এ লক্ষে সেখানে সমাবেশ করা অনুমতি চেয়ে আবেদন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে। কিন্তু এখনো অনুমতি পায়নি দলটি।

এদিকে আওয়ামী লীগও ওই দিনটিকে গণতন্ত্র রক্ষা দিবস হিসেবে উদযাপনের লক্ষ্যে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার কর্মসূচি ঘোষণা করেছে।






মন্তব্য চালু নেই