মেইন ম্যেনু

সম্পর্কে জড়ানোর আগে যে ৬ টি গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলে নেয়া জরুরী

সম্পর্ক গড়ে নেয়ার আগে কেউই ভাবেন না যে কোন বিষয়গুলো পরবর্তীতে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে সামনে এসে দাঁড়াবে। সাধারণত চোখের দেখাতেই অনেকে নিজের জন্য সঙ্গী পছন্দ করে ফেলেন, কথা বলে মানসিক বিষয়গুলো চিন্তা করে নেয়ার সময়েই নেন না আজকালকার যুগের প্রেমিক প্রেমিকারা। কিন্তু এই সম্পর্কগুলো পরবর্তীতে গিয়ে একেবারেই টিকে থাকে না। কারণ নিজেদের মাঝে যখন মতের অমিল খুঁজে পান তখন সম্পর্ক ভেঙে ফেলাই ভালো মনে করেন। সুতরাং এই সমস্যায় যাতে পড়তে না হয় তাই আগে থেকেই কিছু গুরুত্বপূর্ণ এবং জরুরী ব্যাপারে কথা বলে নেয়া ভালো।

১) দুজনের ভবিষ্যৎ চিন্তা সম্পর্কে ভালো করেই জেনে নেয়া উচিৎ সবার প্রথমে। হতে পারে প্রেমিকা বা হবু স্ত্রীর চাকুরী জীবন পছন্দ কিন্তু প্রেমিকের পছন্দ গৃহিণী। এই মতের অমিল পরবর্তীতে সম্পর্কটিই নষ্ট করে দিতে পারে পুরোপুরি তাই আগে থেকেই ভাবুন কে কী চান।

২) শুধুমাত্র সম্পর্কতেই আগ্রহী নাকি বিয়ে করার ব্যাপারেও আগ্রহী তা সরাসরি আলাপ না করে তার হাবভাবে বুঝে নেয়ার চেষ্টা করুন। কৌশলে কথা বের করে বুঝে নিন তিনি আপনার সাথে সম্পর্ক আদৌ টিকিয়ে রাখবেন কিনা।

৩) ভালোবাসার মধ্যে অর্থনৈতিক বিষয়টি না আসলেও এই ব্যাপারেও একটু সতর্ক হয়ে যাওয়া উচিৎ দুজনেরই। প্রেমিক বলেই যে সব সময় প্রেমিকার খরচ প্রেমিক দেবেন এমন কোনো কথা নেই। দুজনের সমতা যদি সম্পর্কে চান তাহলে এক্ষেত্রেও সমতা আসা ভালো। এতে লজ্জার কিছু নেই বরং সম্পর্ক ভালো থাকবে অনেকটা সময়।

৪) পারিবারিক বিষয়ে আগে থেকেই আলোচনা সেরে ফেলা উচিৎ দুজনের। পরিবারের আচার আচরন ও গঠন একই ধরনের কখনো হয় না এবং তা আশা করাও বোকামি। তাই পারিবারিক সকল দিক দুজন দুজনের মধ্যে শেয়ার করে নিয়ে পরিষ্কার থাকা উচিৎ দুজনেরই।

৫) বিয়ে সম্পর্কে কে কি ভাবেন তাও জেনে নেয়া জরুরী সম্পর্কে জড়ানোর আগেই। কারণ অনেকেরই বিয়ে নিয়ে ভুল ধারণা রয়েছে যা পরবর্তীতে সম্পর্কের মাধুর্য নষ্ট করে দিতে পারে। এমনকি বিয়ের পরও সম্পর্কে ভাঙন চলে আসার সম্ভাবনা দেখা দেয়। সুতরাং সর্তক হয়ে যান আগে থেকেই।






মন্তব্য চালু নেই