মেইন ম্যেনু

ফরচুন অবলম্বনে

সম্মতি লাগবে ফেসবুকে বার্তা পাঠাতে

সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকের কিছু নতুন সুবিধা মাঝেমধ্যে হয়ে দাঁড়ায় বিরক্তির কারণ। এই যেমন বার্তা আদান-প্রদানের কথাই ধরুন। চেনেন না জানেন না এমন কেউ আপনাকে যেকোনো কিছু লিখে বার্তা (মেসেজ) পাঠিয়ে দিচ্ছে। এই সুযোগে কিছু অযাচিত বার্তা (স্প্যাম) এসেও ইনবক্সের আদার ফোল্ডার ভরিয়ে তুলছে। এই বার্তাগুলো এড়িয়ে চলতে গিয়ে অনেক সময় গুরুত্বপূর্ণ অনেক বার্তাই অদেখা রয়ে যাচ্ছে।

২৭ অক্টোবর ফেসবুক জানিয়েছে, আপনাকে এই বিরক্তি থেকে মুক্তি দিতে ফেসবুকে যোগ হচ্ছে নতুন একটি ফিচার। এখন থেকে বন্ধুতালিকার যাদের সঙ্গে আপনার বার্তা আদান-প্রদান হয়েছে, তাদের বার্তা সরাসরি পৌঁছে যাবে আপনার মূল ইনবক্সে। বাকি সব বার্তা, যেমন আপনার বন্ধুতালিকার বাইরের কারও বার্তা এখন থেকে ‘আদার’ ফোল্ডারে না গিয়ে ‘বার্তা অনুরোধ’ (মেসেজ রিকোয়েস্ট) হিসেবে ফেসবুক মেসেঞ্জারের ওপরের দিকে দেখানো হবে। সেখানে থাকবে অনুরোধকারী সম্পর্কে তথ্য যেমন নাম, অবস্থান ও মিউচুয়াল ফ্রেন্ডদের নাম। আপনি চাইলে সেখান থেকে বার্তা দেখতে ও পাঠাতে পারবেন।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ফেসবুক ব্যবহারকারী উভয় পক্ষের ভোগান্তি ও বিরক্তি লাঘবের উদ্দেশ্যেই এই নতুন পরিবর্তনটি আনা হচ্ছে। বার্তা আদান-প্রদানে এখন থেকে তাই প্রেরক ও প্রাপক উভয় পক্ষের সম্মতির প্রয়োজন হবে। 






মন্তব্য চালু নেই