মেইন ম্যেনু

সম্মেলনের মধ্যেই সীমান্তে বাংলাদেশিকে হত্যা করলো বিএসএফ

শামীম রেজা, জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা : ঢাকায় চলছে বিজিবি-বিএসএফের মহাপরিচালক (ডিজি) পর্যয়ের বৈঠক। এর মধ্যেই চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের নতুনপাড়া সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে ঢুকে গাছ থেকে আম পাড়তে গিয়ে বিএসফের গুলিতে শিহাব (১৬) নামের এক কিশোর নিহত হয়েছে। নিহত শিহাব একই ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের মাহবুবের ছেলে।

সীমান্ত ইউনিয়নের সদস্য ইমাদ আলী জানান, আজ শনিবার সকাল ৯টার দিকে শিহাব ভারতের অভ্যন্তরে ঢুকে আমগাছ থেকে আম পাড়ার সময় বিএসএফ তাকে আটক করে তাদের ক্যাম্পে নিয়ে গিয়ে মারপিট করে ছেড়ে দেয়। সে ফিরে আসার সময় পিছন দিক থেকে বিএসএফ তাকে গুলি করে। এর অনেকক্ষন পর এদিন বেলা ১১টার দিকে কয়েকজন বাংলাদেশী ভারতের অভ্যন্তরে ঢুকে শিহাবের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে জীবননগর স্বাস্থ্য কমপেলক্সে নিয়ে আসলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক ডা.শাহিনা আফরিন তাকে মৃত ঘোষনা করেন।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক মোহাম্মদ আমির মজিদ বলেন, নতুনপাড়া সীমান্তের ৬৬ নম্বর প্রধান খুঁটির কাছে এ ঘটনাটি ঘটে। শিহাব সীমান্তের শুন্য রেখায় দাঁড়িয়ে থাকা অবস্থায় তাকে বিএসএফ গুলি করে বলে নতুনপাড়া বিজিবি ক্যাম্প ইনচার্জ তাকে জানান। বিষয়টি পূর্ণাঙ্গভাবে জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।






মন্তব্য চালু নেই