মেইন ম্যেনু

সময় পেল মখার দুই ছেলে

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের দুই ছেলে জালাল আলমগীর ও জয় আলমগীরের বিরুদ্ধে সম্পদের বিবরণীর মামলায় সাজার রায় বাতিলের বিরুদ্ধে দুদকের করা লিভ টু আপিলের আদেশের সময় পেছানো হয়েছে।

সম্পদ বিবরণীর মামলায় বিচারিক আদালতের সাজার রায় বাতিল করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে দুদকের করা লিভ টু আপিলের শুনানী শেষ করে আজ আদেশের জন্য দিন ঠিক করেছিলেন আপিল বিভাগ। কিন্তু এ মামলার আসামী জালাল ও জয়ের আইনজীবীর সময়ের আবেদনের প্রেক্ষিতে আদেশ দিতে এ সপ্তাহের সময় দিলেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেন। এর আগে ২০১০ সালের ১৫ ফেব্রুয়ারী নিম্ন আদালতের রায় বাতিল করেন হাইকোর্টের বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি বোরহানউদ্দিন। সে রায়ের আপিল করার অনুমতি চেয়ে লিভ টু আপিল করে দুদক।

জানা যায়, ২০০৮ সালের ২৬ জুন সম্পদের বিবরণী দাখিল না করায় দুদক জালাল আলমগীর ও জয় আলমগীরের বিরুদ্ধে মামলা দায়ের করে। এই মামলায় একই বছরের ৫ নভেম্বর বিশেষ জজ আদালতের রায়ে তাঁদের তিন বছর কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয়।

মামলা দায়ের যথাযথ হয়নি দাবি করে গত বছরের জুলাইয়ে এ দুজনের পক্ষে হাইকোর্টে রিট করা হয়। এই রিটের পরিপ্রেক্ষিতে ওই সময় আদালত রুল জারি করেন। এই রুলের শুনানি শেষে তা নিষ্পত্বি করে বিচারিক আদালতের রায় বাতিল করা হয়।






মন্তব্য চালু নেই