মেইন ম্যেনু

সরকারপন্থি ১১ মিলিশিয়ার লাশ উদ্ধার

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আফগান সীমান্তের খাইবার আদিবাসী এলাকায় বুধবার তালেবান বিরোধী ছয় মিলিশিয়ার গুলিবিদ্ধ লাশ খুঁজে পাওয়া গেছে। এ নিয়ে মোট ১১ মিলিশিয়ার লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

এর আগে শুক্রবার তালেবানপন্থি লস্কর-এ-ইসলাম জঙ্গি গোষ্ঠী সরকারপন্থি তোহিদ-এ-ইসলাম বা লস্কর বাহিনীর ২০ মিলিশিয়াকে বন্দী করেছিলো। এরপর খাইবার জেলার কামার খেল এলাকা থেকে পাঁচটি মৃতদেহ উদ্ধার করা হয়।

দেশটির এক উর্ধ্বতন সরকারি কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন, বুধবার ওই একই এলাকা থেকে আরো ছয়টি মৃতদেহ পাওয়া গেছে। সবগুলো মৃতদেহই গুলিবিদ্ধ ছিল বলে জানিয়েছেন তিনি। মৃতদেহগুলোর পাশে একটি চিরকূট পাওয়া গেছে।

শামসুল ইসলাম নামে অন্য এক উর্ধ্বতন কর্মকর্তা ওই ঘটনা নিশ্চিত করে জানিয়েছেন, উদ্ধারকৃত আরো তিন মৃতদেহের বিস্তারিত তথ্য চেয়েছে সরকার। খাইবার পাকিস্তানের সাতটি স্বায়ত্বশাসিত এলাকাগুলোর একটি। ওই অঞ্চলগুলোতে জঙ্গি গোষ্ঠীরা তাদের প্রভাব বিস্তার করে আছে।

খাইবার এবং উত্তর ওয়াজিরিস্তানের আদিবাসী এলাকায় সম্প্রতি জঙ্গিদের বিরুদ্ধে বড় ধরনের অভিযান চালানোর প্রস্তুতি নিয়েছে সেনাবাহিনী।






মন্তব্য চালু নেই