মেইন ম্যেনু

সরকারি চাকরিজীবীদের জন্য ফ্ল্যাটসহ ৯ প্রকল্পের অনুমোদন

৪ হাজার ৯শ ৬১ কোটি ৪২ লাখ টাকার ৯টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদ-একনেক। এরমধ্যে সরকারি অর্থায়ন (জিওবি) ৪ হাজার ৯শ ৪৫ কোটি ৯ লাখ এবং সংস্থার নিজস্ব তহবিল ১৬ কোটি ৩৩ লাখ টাকা।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) শেরেবাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক বৈঠকে প্রকল্পগুলোর অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

পরিকল্পমন্ত্রী বলেন, ‘আজ যেসব প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে এর সবগুলোই গুরুত্বপূর্ণ। বৈঠকে ৮টি নতুন প্রকল্প ও একটি সংশোধিত প্রকল্প অনুমোদন দেয়া হয়।’

অনুমোদিত প্রকল্পগুলোর মধ্যে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, রাজশাহী স্থাপন’ নামে একটি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। এ প্রকল্পটিতে ব্যয় হবে ২২২ কোটি ৩ লাখ টাকা। ২১৯ কোটি ১৭ টাকা ব্যয়ে ‘বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে ১২টি ব্যারাক নির্মাণ’ প্রকল্প।

১৯৪ কোটি টাকা ব্যয়ে ‘ঢাকার মালিবাগে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য ৪৫৬টি ফ্ল্যাট নির্মাণ’ প্রকল্প। ১২০ কোটি টাকা ব্যয়ে ‘মিরপুর ৬নং সেকশনে গণপূর্ত অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারিদের জন্য ২৮৮টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ’ প্রকল্প।

৮১ কোটি টাকা ব্যয়ে ‘কুমিল্লার সিটি করপোরেশনের রাস্তা, ড্রেন ও ফুটপাত উন্নয়ন’ প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। ৬৭ কোটি টাকা ব্যয়ে ‘রাজশাহী মহানগরীতে পানি সরবরাহ ব্যবস্থার পুনঃসংস্কার’ প্রকল্প।

‘ময়মনসিংহ-গফরগাঁও-টোক সড়কের ৭২তম কিলোমিটারে বানার নদীর উপর ২৮২ দশমিক ৫৫৮ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মাণ’ প্রকল্পের অনুমোদন দিয়েছে একনেক।এতে ব্যয় হবে ৪৩ কোটি টাকা।

১৯৫ কোটি টাকা ব্যয়ে ‘সস্রাইল-আলফাডাঙ্গা সংযোগ সড়ক উন্নয়নসহ ফরিদপুর সড়কের উন্নয়ন এবং ৩ হাজার ৮১৬ কোটি টাকা ব্যয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪ লেনে উন্নীতকরণ (সংশোধিত) প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই