মেইন ম্যেনু

সরকারি নার্সদের শৃঙ্খলা মেনে চাকরি করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম সরকারি চাকরিতে কর্মরত নার্সদের প্রতি কঠোর হুঁশিয়ারি জানিয়ে বলেছেন, আইন-কানুন ও শৃ‌ঙ্খলা মেনে সরকারি কর্মকর্তা-কর্মচারীকে চাকরি করতে হবে। চাকরি বিধি লঙ্ঘনকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। কোনো উস্কানিতে বিভ্রান্ত না হয়ে শৃঙ্খলা ও আচরণবিধি ভঙ্গ না করার জন্য তিনি সরকারি চাকরিরত নার্সদেরকে নির্দেশ প্রদান করেন।

তিনি (বুধবার) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারি হাসপাতালে নার্স নিয়োগ সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতিত্বকালে একথা বলেন।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা এনডিসি, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, সেবা পরিদফতরের পরিচালক নিলুফার ফরহাদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সদের প্রতি আন্তরিকভাবে সহানুভূতিশীল বলেই তাদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করেছেন। সরকারও বেকার নার্সদের প্রতি সংবেদনশীল, তাই ৩ হাজার ৬০০ নার্স নিয়োগ ত্বরান্বিত করার উদ্যোগ নেয়া হয়েছে।

সরকারি চাকরিতে নিয়োগ বিধি অনুযায়ী দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে হতে হবে, একথা উল্লেখ করে মন্ত্রী বলেন, চাকরর নিয়োগ বিধির বাইরে যাওয়ার সুযোগ মন্ত্রণালয়ের নাই।

তিনি আরো বলেন, দেশে নার্সিংয়ের মতো একটি মহান পেশার বিকাশ ঘটাতে সরকার আন্তরিক। এলক্ষ্যে নার্সিং পরিদফতরকে অধিদফতরে রূপান্তরের উদ্যোগ নেয়া হয়েছে যা খুব শিগগিরই সম্পন্ন হবে।






মন্তব্য চালু নেই