মেইন ম্যেনু

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা মদনে বিদ্যালয় ছুটি দিয়ে গরুর হাট

মদন (নেত্রকোণা) প্রতিনিধি : আসন্ন ঈদ-উল আযহাকে সামনে রেখে নেত্রকোণার মদন উপজেলার তিয়শ্রী এন এইচ,খান একাডেমির বিদ্যালয়ের মাঠে বুধবার স্থানীয় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে এলাকার প্রভাবশালীরা গরুর হাট বসিয়েছে। দুপুরে বিদ্যালয়টিতে সরেজমিনে গেলে এমনি একটি চিত্র চোখে পড়ে। বিদ্যালয়ের মাঠে হাট বসানোর জন্য ২ বিষয় পাঠদান নিয়েই স্কুল ছুটি দিতে হয়েছে বলে বিদ্যালয়ের অফিস সহকারী কারী সৈয়দ জিয়াউল হক মোবাইল ফোনে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ইজারাদাররা কোরবানির পশু কেনা বেচার জন্য তিয়শ্রী বাজাররের পাশে নির্ধারিত জায়াগা থাকলেও সেখানে কেনাবেচা না করে বিদ্যালয়ের মাঠে পশু কেনার জন্য ব্যবহার করছে। এর পেছনে রয়েছে এক শ্রেণীর সুবিধাভোগী চক্র। এর ফলে বিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র ছাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছে এবং বাধাগ্রস্ত হচ্ছে লেখাপড়ার স্বাভাবিক পরিবেশ।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লেঃ কর্নেল (অবঃ) সৈয়দ আতাউল হক জানান, হাট বসার বিষয়টি আমার জানা নেই, তবে বিষয়টি দেখতেছি।

বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মামুন মিয়া জানান, বিষয়টি আমার জানা নেই ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রশিদ জানান, বিদ্যালয়ের মাঠে হাট বসা নিষেধ করার পরেও কেহ যদি জোরপূর্বক হাট বসালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ খুরশীদ শাহরিয়র জানান, কোন অবস্থাতেই বিদ্যালয়,মসজিদ এবং মহাসড়কে গরুর হাট বসানো যাবেনা, যদি কেউ আদেশ অমান্য করে তবে তার ডাক বাতিল করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিয়শ্রী গরুর হাট ইজারাদারকে বিদ্যালয়ের মাঠ ব্যবহার না করার জন্য চিঠি দেয়া হয়েছে অমান্য করলে তার ডাক বাতিলসহ ব্যবস্থা নেয়া হবে।






মন্তব্য চালু নেই