মেইন ম্যেনু

সরকারি সব ওয়েবসাইট এখনো বন্ধ!

রাষ্ট্রীয় নিরাপত্তার কারণে বুধবার দুপুরে ইন্টারনেট বন্ধ রাখা হয়। সেই সঙ্গে কিছু সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ রাখা হয়। বেলা সোয়া ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দেশের সব সরকারি এবং স্বায়তশাসিত প্রতিষ্ঠান, মন্ত্রণালয় ও বিভাগের ওয়েবসাইট বন্ধ রয়েছে।

এই সময়ের মধ্যে অনেকবার চেষ্টা করেও সরকারি কোনো ওয়েবসাইটে প্রবেশ করা সম্ভব হয়নি। এমনকি দেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (বিটিআরসি) ওয়েবসাইটেও প্রবেশ করা যাচ্ছে না। তবে বেসরকারি সব প্রতিষ্ঠানের ওয়েবসাইটে ঢোকা যাচ্ছে।

রাষ্ট্রীয় নিরাপত্তার কারণে ইন্টারনেটের জনপ্রিয় চারটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার ও হোয়াটসঅ্যাপ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বিটিআরসিকে নির্দেশ দেয় সরকার।

এরপর বেলা সোয়া ১টার দিকে ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার ও হোয়াটসঅ্যাপের পাশাপাশি দেশব্যাপী ইন্টারনেট সংযোগও বন্ধ রাখা হয়।

সোয়া এক ঘণ্টা পর দেশব্যাপী ইন্টারনেট সেবা চালু হলেও সরকারি এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইটে এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রবেশ করা যায়নি।

বিকেল ৫টা পর্যন্ত পরিকল্পনা কমিশন, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, তথ্য অধিদপ্তর, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, পিএসসি, ইউজিসিসহ অধিকাংশ মন্ত্রণালয় ও স্বায়তশাসিত প্রতিষ্ঠানের ওয়েবসাইটগুলোতে বেশ কয়েকবার চেষ্টা করেও প্রবেশ করা যায়নি।






মন্তব্য চালু নেই