মেইন ম্যেনু

‘সরকারের অনেক মন্ত্রীরা শুদ্ধভাবে বাংলা লিখতে পারেন না’

পেশী শক্তি ও ক্ষমতা প্রর্দশন করাটাই ক্ষমতাসীদের একুশের মুল চেতনা বলে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেছেন, ‘সরকারের মন্ত্রীরা শুদ্ধভাবে বাংলা লিখতে পারেন না। তাই তাদের মুখে বাংলা ভাষা, স্বাধীনতা ও একুশের চেতনার কথা শোভা পায় না।’

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বর্তমান প্রেক্ষাপটে মহান একুশের চেতনা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। স্বাধীনতা ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে।

শহীদ দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ক্ষমতাসীনরা হয়রানি করেছে অভিযোগ করে তিনি বলেন, ‘মহান শহীদ দিবসের প্রথম প্রহরে শহীদ মিনার ফুল দেয়ার জন্য যাওয়ার পথে বেগম জিয়াকে বিভিন্ন রাস্তায় বাধার সম্মুখিন হতে হয়েছে।’

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে বিএনপিকে শহীদ মিনারে ফুল দেয়া থেকে বঞ্ছিত করেছে অভিযোগ করে তিনি বলেন, ‘একুশে ফেব্রুয়ারিতে বিএনপিকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেয়নি সরকার।’ একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে বিএনপির নেতাকর্মীদের উপর পুলিশ লাঠি চার্জ করেছে বলেও দাবি করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমদ আযম খান, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন প্রমুখ।






মন্তব্য চালু নেই