মেইন ম্যেনু

বিক্ষোভ কাল

“সরকার স্থানীয় ব্যবস্থাকে দলীয় ক্যাডারদের হাতে তুলে দিয়েছে”

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, গতকালের ইউপি নির্বাচনের মাধ্যমে সরকার স্থানীয় সরকার ব্যবস্থাকে দলীয় ক্যাডার, লুটেরা ও গুন্ডাদের হাতে তুলে দিয়েছে। জাতি অবাক বিস্ময়ে ভোট ডাকাতির দৃশ্য দেখেছে। এধরণের প্রহসন ও ভোট জাকাতির মাধ্যমে নির্বাচনের মাজা ভেঙ্গে দেয়া হয়েছে। নির্বাচন কমিশনের মত একটি সাংবিধানিক প্রতিষ্ঠানকে সরকার ধ্বংস করে দিয়ে নির্বাচন কমিশনকে আজ্ঞাবহ ও দলীয় কমিশনে পরিণত করেছে।

নির্বাচনে জনগণের আগ্রহ ও ইচ্ছাকে ধুলিসাৎ করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে নির্বাচন দিয়ে আর ভোটারদের কোন আগ্রহ থাকবে না। এ ধরণের প্রহসনমূলক নির্বাচনের ফলে আমাদের ভবিষ্যৎ প্রজন্মও ভোটের প্রতি অনীহা প্রকাশ করবে ফলে দেশ ক্রমেই ভয়াবহ সহিংসতার দিকে ধাবিত হবে। জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেনি, এতে করে জনগণের সাংবিধানিক মৌলিক অধিকার প্রয়োগ করতে ব্যর্থ হয়েছে। পীর সাহেব চরমোনাই বলেন, নির্বাচনের নামে সরকার জাতির সাথে তামাশা করেছে। দেশের সম্পদ ব্যয় করে এধরণের প্রহসনের নির্বাচনের কোন প্রয়োজন নেই। তিনি বলেন, এই নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশের অনেকগুলো প্রাণ জড়ে গেলো, যার জন্য জনতার আদালতে দাড় হতে হবে এবং সর্বোপরি আল্লাহর কাছে সরকারকে জবাবদিহি করতেই হবে।

রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের চক্রান্তের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আগামীকাল ২৪ মার্চ ২০১৬ বৃহস্পতিবার বিকাল ৫টায় রাজধানীর পুরানা পল্টনস্থ হাউজবিল্ডিং চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। সভাপতিত্ব করবেন নগর সভাপতি অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন।






মন্তব্য চালু নেই