মেইন ম্যেনু

সরাসরি গুলি করুন, দায়-দায়িত্ব আমার : ডিআইজি

‘প্রয়োজনে সরাসরি গুলি করুন। দায়-দায়িত্ব সব আমি নেব।’ পুলিশ সদস্যদের প্রতি এমন আহবান জানিয়েছেন উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এস এম মাহফুজুল হক নূরুজ্জামান। টাঙ্গাইলের কালিহাতীতে বিক্ষুব্ধ জনতার ওপর পুলিশের গুলিবর্ষণ সমালোচনার মধ্যেই তিনি এমন বক্তব্য দিয়েছেন।

ফরিদপুরের সালথা উপজেলার নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে কমিউনিটি পুলিশিং ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় গুলি করার নির্দেশ দেন ঢাকা রেঞ্জের এ পুলিশ প্রধান।

গত শুক্রবার কালিহাতীতে বিক্ষুব্ধ জনতার উপর পুলিশের গুলিবর্ষণে মোট চারজন নিহত হন। এ নিয়ে রাজনৈতিক অঙ্গনের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক সমালোচনা হচ্ছে। এই ঘটনায় ডিআইজি নূরুজ্জামান শনিবার কালিহাতী গিয়ে গুলিবর্ষণকারী পুলিশ সদস্যদের প্রত্যাহারের নির্দেশও দিয়ে আসেন। এরপর তিন এসআই ও চার কনস্টেবলকে বরখাস্তও করা হয়।

এর একদিন পরই তিনি পুলিশ সদস্যদের সরাসরি গুলি করার নির্দেশ দিলেন। আসন্ন ঈদ উপলক্ষে রাস্তাঘাটে চাঁদাবাজদের কোনো ধরনের ছাড় না দিতে বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে গুলির নির্দেশ দেন তিনি।

রাষ্ট্রীয় বাহিনীর কর্মকর্তা নূরুজ্জামান আগের সরকারগুলোর প্রতি ক্ষোভ প্রকাশ করে সভায় বলেন, ‘আমি মুক্তিযোদ্ধা ও গোপালগঞ্জের লোক হওয়ায় যোগ্যতা থাকা সত্ত্বেও আমাকে পদোন্নতি দেওয়া হয়নি। যথা সময়ে আমাকে পদোন্নতি দিলে আমি এখন আইজি থাকতাম।’সূত্র: বিডি নিউজ



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই