মেইন ম্যেনু

সরে আসুন ভুল পেশা থেকে

আপনি কি ভুল পেশায় আটকে গেছেন? তবে দেরি না করে শুধরে নিন নিজেকে। পেশা নয়, জীবনের প্রতি গুরুত্ব দিন। সঠিক পেশাই পারে মানুষকে প্রাণবন্ত রাখতে। বর্তমান পেশাটি আপনার জন্য উপযুক্ত না হলে পেশা পরিবর্তনের জন্য সাহসী পদক্ষেপ গ্রহণ করুন।

পছন্দমত লক্ষ্য স্থির করুন: পৃথিবীতে নানা পেশা রয়েছে, তার মধ্যে আপনার জন্য উপযুক্ত পেশাটি খুঁজে নিন। এক্ষেত্রে মানসিক চিকিৎসকের পরামর্শ নিতে পারেন। আপনাকে উদ্দীপ্ত করে এমন কাজকে গুরুত্ব দিন। টাকা উপার্জন করলেই হয় না, নিজের ভালো লাগাকেও বুঝতে হয়।

অবাস্তব প্রত্যাশা বাদ দিন: মধ্য বয়সে এসে পেশা পরিবর্তন অনেকটা ঝুঁকিপূর্ণ। পরিবারের আর্থিক অবস্থা ভালো থাকলে সাতপাচঁ না ভেবে যে কোন সিদ্ধান্ত নেয়া যায়। তাই সবদিক বিবেচনা করা প্রয়োজন। পেশা পরিবর্তন করার পরই প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন এমন অবাস্তব চিন্তা করবেন না।

অনিশ্চয়তাকে সঙ্গী করুন: নতুন পেশা মানেই অনিশ্চয়তা। পরবর্তীতে কাজটি কতটা ভালো লাগবে আগে থেকেই তা বোঝা যায় না। অনেক সময় এমন পদক্ষেপ নিয়ে ব্যর্থ হতে হয়, ক্ষতিগ্রস্ত হতে হয়। তাই সবকিছু অনিশ্চিত ভেবে নিজের মধ্যে সাহস সঞ্চার করুন।

যুক্তিসঙ্গত কারণ: পেশা পরিবর্তন একটি দুঃসাহসিক কাজ। কেন আপনি বর্তমান কাজটি ছাড়তে চান তার স্পষ্ট কারণ জেনে নিন। বেশি অর্থ এবং নতুন অভিজ্ঞতা অর্জনের জন্য? তাহলে নতুন কাজটিকে অ্যাডভেঞ্চার হিসেবে নিন। যত বিপত্তি আসুক, টিকে থাকার মধ্য দিয়েই আপনি এগিয়ে যেতে পারবেন।






মন্তব্য চালু নেই