মেইন ম্যেনু

সহজ জয়ে শীর্ষে বার্সেলোনা

রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে শনিবার রাতে লা লিগার পয়েন্ট টে্বিলে কিছু সময়ের জন্য শীর্ষে উঠেছিল রিয়াল মাদ্রিদ। ২ ঘণ্টা পর বার্সেলোনা মাঠে নামে। প্রতিপক্ষ রিয়াল বেতিস। তাদেরকে ২-০ গোলে হারিয়ে আবারো রিয়াল মাদ্রিদকে টপকে শীর্ষে উঠে যায় বার্সেলোনা।

৩৬ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮৪। পয়েন্ট তালিকায় তিনে অবস্থান তাদের। সমান সংখ্যাক ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার পয়েন্ট ৮৫।

অ্যাথলেটিকো মাদ্রিদও সমান সংখ্যক পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে। গোল ব্যবধানে এগিয়ে থাকায় বার্সেলোনা শীর্ষে অবস্থান করছে।

রিয়াল বেতিসকে হারাতে বেগ পেতে হয়নি লুইস এনরিকের দলকে। ২-০ গোলে জয় পাওয়া ম্যাচে একটি করে গোল করেন ইভান রাকিতিচ ও লুইস সুয়ারেস। দুটো গোলের পার্শ্বনায়কের ভূমিকায় ছিলেন আর্জেন্টাইন যাদুকর লিওনেল মেসি। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে (৫০ মিনিট) গোলের দেখা পায় শিরোপাপ্রত্যাশী বার্সেলোনা। ডি বক্সের ভেতরে হাওয়ায় ভাসিয়ে বল বাড়ান মেসি। বেতিসের ডিফেন্ডার পেজ্জেয়া বাইসাইকেল কিকে বল ফেরত পাঠানোর প্রচেষ্টা করেন। কিন্তু মিস টাইমিংয়ে বল পেয়ে যান রাকিতিচ। প্রায় ফাঁকা পোস্টে লক্ষ্যভেদ করতে কষ্ট হয়নি ক্রোয়েশিয়ার এই ফরোয়ার্ডের।

ম্যাচের শুরু থেকেই সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছিলেন না লুইস সুয়ারেজ। গত দুই ম্যাচে আট গোল করলেও রিয়াল বেতিসের বিপক্ষে একেবারেই নিষ্প্রভ ছিলেন সুয়ারেজ। তবে ম্যাচের ৮১তম মিনিটে সুয়ারেজে আনন্দ দ্বিগুণ হয় বার্সেলোনার।

মেসির বাড়ানো পাস থেকে নিখুঁত ফিনিশিং করে এবারের লিগের ৩৫তম গোলের স্বাদ নেন উরুগুয়ের এ তারকা। এরপর দুই দলের কেউই গোলের দেখা পায়নি। ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে আসা বার্সেলোনা।






মন্তব্য চালু নেই