মেইন ম্যেনু

সহস্রাধিক মিটারবিহীন অটোরিকশার বিরুদ্ধে মামলা

সরকারি নির্দেশনা উপেক্ষা করে সিএনজি অটোরিকশায় মিটার সংযোজন না করায় এবং মিটার ছাড়া চুক্তিতে যাত্রী পরিবহনের দায়ে চট্টগ্রামের সহস্রাধিক সিএনজি অটোরিকশার বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

সোমবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করে এসব অটোরিকশার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মাসুদ-উল-হাসান।

পুলিশ সূত্র জানায়, সোমবার থেকে চট্টগ্রাম মহানগরীতে মিটারবিহীন সিএনজি অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রামে সিএনজি অটোরিকশায় মিটারে যাত্রী পরিবহন বাধ্যতামূলক। এই অবস্থায় সরকারি আদেশ অমান্য করে যেসব সিএনজি অটোরিকশায় মিটার সংযোজন করা হয়নি এবং মিটার ছাড়া চুক্তিতে যাত্রী পরিবহন করছে সেসব সিএনজি অটোরিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।

এসএসসি পরীক্ষা থাকায় সকাল থেকে অভিযান চালানো হয়নি। তবে পরীক্ষা শেষ হওয়ার পর পরই দুপুর ২টা থেকে অভিযানে নামে পুলিশ। নগরীর নিউমার্কেট, আগ্রাবাদ, জিইসি, বহদ্দারহাটসহ বিভিন্ন পয়েটে ট্রাফিক সার্জেন্টের নেতৃত্বে অভিযানকারী দল মিটারবিহীন সিএনজি অটোরিকশা আটক করে এবং ট্রাফিক আইনে মামলা দায়ের করে। বিকেল ৫টা পর্যন্ত নগরীর বিভিন্ন পয়েন্টে সহস্রাধিক সিএনজি অটোরিকশার বিরুদ্ধে মামলা দায়ের করেছে বলে পুলিশ নিশ্চিত করেছে।

আগামীকাল মঙ্গলবার থেকে এই অভিযান জোড়দার করা হবে বলে জানিয়ে উপ-কমিশনার মাসুদ-উল-হাসান বলেন, প্রথম দিনের অভিযানে শুধু সিএনজি অটোরিকশার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আগামীকাল থেকে মিটারবিহীন সিএনজি অটোরিকশা চালালে চালকদের সর্বনিম্ম ১৪০০ টাকা অথবা তার চেয়ে বেশি অর্থদণ্ড দেওয়া হবে। শাস্তি এড়াতে মিটারবিহীন সিএনজি অটোরিকশা না চালাতে চালকদের প্রতিও আহ্বান জানিয়েছে পুলিশ।






মন্তব্য চালু নেই