মেইন ম্যেনু

সাউথ ক্যারোলাইনায় হিলারির বিশাল জয়

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ডেমোক্র্যাটিক পার্টির মনোনয়ন প্রত্যার্শীদের নির্বাচনে সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে বড় ধরনের জয় পেয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। শনিবার বিকেলে অনুষ্ঠিত ভোটের ফলাফল রাতেই প্রকাশ করা হয়েছে।

সাউথ ক্যারোলাইনায় হিলারি জয় পাবেন সেটা আগে থেকেই ধারণা করা হচ্ছিল। তবে ব্যবধানটা যে প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের সঙ্গে এতোটা বেশি হবে তা ছিল কল্পনাতীত। এখানে হিলারি পেয়েছেন ৭৩ দশমিক ৫ শতাংশ এবং স্যান্ডার্স পেয়েছেন মাত্র ২৬ শতাংশ ভোট। যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলো বলছে, মূলত আফ্রিকান-আমেরিকানদের সমর্থনেই জয় পেয়েছেন হিলারি ক্লিনটন। এর আগে নিউ হ্যাম্পশায়ারে স্যান্ডার্সের কাছে হেরেছিলেন হিলারি। আর আইওয়া ও নেভাডায় জয়ের ব্যবধানটা ছিল খুবই সামান্য।

বার্নি স্যান্ডার্স ভোটের ফল গ্রহণ করে হিলারিকে অভিনন্দন জানিয়েছেন । তবে লড়াই চালিয়ে যাওয়ারও প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

এদিকে জয়লাভের পর দেওয়া ভাষণে হিলারি ক্লিনটন পরবর্তী প্রাইমারিগুলোতে প্রতিটি ভোটের জন্যে লড়াই অব্যাহত রাখার অঙ্গীকার করেছেন।

পহেলা মার্চ সুপার টিউসডেতে এগারটি অঙ্গরাজ্যে প্রাইমারি অনুষ্ঠিত হবে। এর ফলাফলের ওপর নির্ভর করছে ডেমোক্র্যাটদের মধ্যে কে মনোনয়ন পাচ্ছেন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার।






মন্তব্য চালু নেই