মেইন ম্যেনু

সাকিবের জুতা এগিয়ে দিলেন আফ্রিদি

বুধবার কলকাতার ইডেন গার্ডেনে অনন্য উদাহরণ সৃষ্টি করলেন পাকিস্তানের অধিনায়ক শহিদ খান আফ্রিদি। রান নিতে গিয়ে সাকিব আল হাসান পড়ে যান। এই সময় নিশ্চিত রান আউট থেকে বেঁচে যান এই ব্যাটসম্যান।

রান আউট থেকে বাঁচার জন্য তাড়াহুড়া করতে গিয়ে সাকিবের পায়ে থাকা কেডসটি খুলে যায়। পরে সাকিবের এই কেডসটি নিজ হাতে তুলে দেনে আফ্রিদি।

এর আগে প্রথম ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২০১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলে পাকিস্তান। রান তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। একেতো ৫২ রানে দুই উইকেট হারিয়ে ফেলে টাইগাররা। এ সময় ক্রিজে ব্যাটিং করছিলেন তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। তখন বল করছিলেন পাকিস্তানের অধিনায়ক শহিদ আফ্রিদি।

পাকিস্তানের অধিনায়কের করা বলে সাকিব প্রথমে রান নিতে যান। কিন্তু তামিমের নাতে এ সিদ্ধান্ত পরিবর্তন করেন। এমনকি বাংলাদেশের এই দুই ব্যাটসম্যানের মধ্যে কিছুটা ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়।

যদিও পাকিস্তানের ফিল্ডার আহমেদ শেহজাদ ঠিকমতো বলটি ধরতে পারেননি। সাকিব রান আউট থেকে বাঁচার জন্য নিজেরা প্রান্তে ফেরার চেষ্টা করেন। তাতে করে সাকিবের পায়ের একটি কেডস খুলে যায়। পরে এই কেডসটি নিজ হাতে সাকিবকে তুলে দেন পাকিস্তানে অধিনায়ক আফ্রিদি। যাকে এক অনন্য দৃষ্টান্তই বলা যায়।






মন্তব্য চালু নেই