মেইন ম্যেনু

সাকিব রংপুরে, মাশরাফি কুমিল্লায়, মুশফিক সিলেটে

বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগে রংপুর রাইডার্সের জার্সিতে দেখা যাবে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। পাশাপাশি জাতীয় দলের সীমিত ফরম্যাটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে, টেস্ট অধিনায়ক মুশফিককে সিলেট সুপারস্টার্সে, ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে চিটাগাং ভাইকিংসে, অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে বরিশাল বুলসে এবং নাসির হোসেনকে ঢাকা ডাইনামাইটসে খেলতে দেখা যাবে।

বহুল প্রতীক্ষিত বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের তৃতীয় আসর শুরু হচ্ছে আগামী ২২ নভেম্বর থেকে। এই উপলক্ষ্যে বৃহস্পতিবার ঢাকার রেডিসন হোটেলে অনুষ্ঠিত হচ্ছে ক্রিকেটারদের লটারি পর্ব; প্লেয়ার্স বাই চয়েজ।

সকাল সাড়ে ১১টায় লটারি পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিলের উর্দ্ধতন কর্মকর্তারা। এ ছাড়া উপস্থিত ছিলেন অংশ গ্রহণকারী মালিকানা ভিত্তিক (ফ্র্যাঞ্চাইজি) ৬টি দলের শীর্ষ ব্যক্তিরা।

লটারি পর্বে মোট ১২৪ স্থানীয় এবং ১৪৭ জন বিদেশী ক্রিকেটারের নাম স্থান পেয়েছে তালিকায়। এর মধ্যে থেকে পছন্দের ক্রিকেটারদের বেছে নিয়েছে দলগুলো। প্রতিটি রাউন্ডে লটারির মাধ্যমে পাওয়া অগ্রাধিকারের ভিত্তিতে খেলোয়াড় বাছাইয়ের সুযোগ পেয়েছে প্রতিটি দল।

এর বাইরে আসরের ৬ আইকন ক্রিকেটারের মধ্য থেকে একজন করে বেছে নিতে পেরেছে দলগুলো। অনুষ্ঠানে ৬ আইকন ক্রিকেটারের লটারি পর্ব সবশেষে অনুষ্ঠিত হয়েছে। সেখানে লটারির মাধ্যমে অগ্রাধিকারের ভিত্তিতে পছন্দের আইকন খেলোয়াড়কে বেছে নেওয়ার সুযোগ পেয়েছে দলগুলো। এতে আগে থেকে নির্ধারিত ৬ আইকন ক্রিকেটারের মধ্য থেকে সাকিব আল হাসানকে রংপুর রাইডার্স, মাশরাফি বিন মর্তুজাকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, মাহমুদউল্লাহ রিয়াদকে বরিশাল বুলস, মুশফিকুর রহিমেক সিলেট সুপারস্টার্স, তামিম ইকবালকে চিটাগাং ভাইকিংস এবং নাসির হোসেনকে ঢাকা ডাইনামাইটস দলে নিতে পেরেছে।






মন্তব্য চালু নেই