মেইন ম্যেনু

সাগর-রুনি হত্যার তদন্ত শেষ না হওয়ায় সংসদীয় কমিটির ক্ষোভ

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডের তদন্ত কাজ শেষ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। হত্যাকাণ্ডের ৫ বছর অতিবাহিত হওয়ার পরও তদন্ত কাজ শেষ না হওয়ায় এই ক্ষোভ প্রকাশ করে কমিটি।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে দশম জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয় বলে বৈঠক সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, সংসদীয় কমিটির সভাপতি টিপু মুন্সি বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ড দিবস এলেই শুধু আলোচনা হয়। এই তদন্ত শেষ হয় না, এটি আর কতদিন চলতে পারে। তাই দ্রুত তদন্ত কাজ শেষ করার জন্য তাগিদ দেন তিনি।

বৈঠক শেষে কমিটির সদস্য ফখরুল ইমাম বলেন, ‘আমরা বলেছি যত দ্রুত সম্ভব এর তদন্ত কাজ শেষ করে প্রতিবেদন প্রকাশ করা হোক।’

আরেক সদস্য আবু সাঈদ আল মাহমদু স্বপন বলেন, ‘কমিটির সভাপতি বিষয়টি বৈঠকে উত্থাপন করেছিলেন। দীর্ঘ দিন পেরিয়ে গেলেও এর কোন সুরাহা এখনও হয়নি। এজন্য কমিটির পক্ষ থেকে মামলাটির দ্রুত সুরাহা করার সুপারিশ করা হয়েছে। বৈঠক শেষে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটির বৈঠকে সংসদে উত্থাপিত ‘ব্যাটালিয়ন আনসার (সংশোধন) বিল- ২০১৭’ নিয়ে আলোচনা হয়। কমিটি বিলটি পরীক্ষা করে সংসদে রিপোর্ট উপস্থাপনের জন্য সুপারিশ চূড়ান্ত করা হয়। গত ৯ ফেব্রুয়ারি বিলটি সংসদে তোলেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে তা পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য সংসদীয় কমিটিতে পাঠানো হয়।’

টিপু মুনশির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. শামসুল হক টুকু, মো. ফরিদুল হক খান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এবং ফখরুল ইমাম অংশ নেন।






মন্তব্য চালু নেই