মেইন ম্যেনু

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে ৫ ঘন্টার কর্মবিরতি চলেছে

সাতক্ষীরা প্রতিনিধি: তল্লাশি, ওজন ও পণ্য পরীক্ষার নামে বিজিবি কর্তৃক সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি রফতানি কাজে বাধা সৃষ্টির প্রতিবাদে সিএন্ডএফ এ্যাসোসিয়েন ও সকল ব্যবসায়িরা তৃতীয় দিনের মত ৫ ঘন্টার কর্মবিরতি পালন করেছে। রোববার সকাল ৮ টা থেকে শুরু হয়ে এ কর্মবিরতি বেলা ১ টা পর্যন্ত চলে।

ভোমরা সিএন্ডএফ এসোসিয়েশন সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, তল্লাশি, ওজন ও পণ্য পরিক্ষার নামে ব্যবসায়ীদের হয়রানি করে বিজিবি অহেতুক ভোমরা স্থল বন্দরে আমদানি রফতানি কাজে বাধা সৃষ্টি করছেন। বিজিবির কর্মকান্ড বাংলাদেশ শুল্ক আইনের পরিপন্থি বলেও তিনি দাবি করেন।
তিনি আরও বলেন এর আগে ব্যবসায়িরা গত মঙ্গলবার ৩ ঘন্টা ও শনিবার ৪ ঘন্টার কর্মবিরতি পালন করেন তারা।

উল্লেখ্য: গত ৭ এপ্রিল ৬২৯ বস্তা ভারতীয় পান বিজিবি আটক করেন। এই পানের বিপরীতে ব্যবসায়ীরা যথাযথ শুল্ক প্রদান করেছেন বলে তারা দাবী করেন। বিজিবি পরে এই পান থানায় জমা দিয়ে চার ব্যবসায়ী ও দুই কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে চোরাচালান ও শুল্ক ফাঁকির মামলা দায়ের করেন। এর প্রতিবাদে ভোমরা স্থল বন্দরে সিএন্ডএফ এসোসিয়েশন গত রোববার এক সংবাদ সম্মেলনে তারা চার দিনের কর্মসূচির ঘোষনা করেন। পণ্য আটক ও তল্লাশির নামে বিজিবির হয়রানির প্রতিবাদে এবং বিজিবি কর্তৃক দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তারা এ কর্মসূচী পালন করছেন।






মন্তব্য চালু নেই