মেইন ম্যেনু

সাতক্ষীরায় বাংলা ইশারা ভাষা দিবস পালিত

আব্দুর রহমান, জেলা প্রতিনিধি, সাতক্ষীরা: ‘বাংলা ইশারা ভাষার প্রসার, শ্রবন ও বাক প্রতিবন্ধি মানুষের অধিকার’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় বাংলা ইশারা ভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকাল সাড়ে ১১টায় বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে জেলা সমাজসেবা অধিদপ্তর ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ও সিডো’র যৌথ আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সাতক্ষীরা বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক শেখ মুহসীন আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অফিসার (রেজি:) মোঃ মিজানুর রহমান, সিডো’র শ্যামল কুমার বিশ্বাস, সাতক্ষীরা বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের সিনিয়র শিক্ষক নাজমা আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, ‘প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তারা আমাদেরই সন্তান। প্রতিতিবন্ধীদের অধিকার নিশ্চিত করণে আমাদের ভূমিকা রাখতে হবে এবং প্রতিবন্ধী মানুষকে ও তার পরিবারকেও নিজ নিজ অধিকার সম্পর্কে সচেতন হতে হবে।

প্রতিবন্ধিতা মানেই জীবন শেষ হয়ে যাওয়া নয়, তাকে শুধু এই মানসিক শক্তিটুকু দেওয়া প্রয়োজন। আমাদের বিশ্বাস, সবার সম্মিলিত প্রচেষ্টাতেই গড়ে উঠবে আমাদের স্বপ্নের বাংলাদেশ।’এসময় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ সুধিজন উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই