মেইন ম্যেনু

সাত মাস ধরে পলাতক আ.লীগের এমপি রানা

সাত মাস ধরে পলাতক আ.লীগ দলীয় এমপি রানা। ফলে টাঙ্গাইলের ঘাটাইল আওয়ামী লীগে নতুন নেতৃত্বের দাবি ক্রমে তীব্র হচ্ছে।
টাঙ্গাইল-৩ (ঘাটাইল)আসনের এমপি আমানুর রহমান খান রানার গত সাত মাস ধরে পলাতক থাকা ও তার বিরুদ্ধে বিভিন্ন অশুভ কর্মকাণ্ডের অভিযোগে এ অবস্থার সৃষ্টি হয়েছে। তার বিরুদ্ধে ঘাটাইল আওয়ামী লীগে ক্ষোভ দিন দিন বেড়েই চলেছে। এমপি রানার অনুসারীরা বিভিন্ন সংগঠন থেকে তাকে বাদ দিয়ে নতুন করে কমিটি গঠন করেছে। ইতিমধ্যে একটি কলেজসহ চারটি সরকারি শিক্ষা-প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতির পদ থেকে তাকে বাদ দিয়ে নতুন করে কমিটি গঠন করা হয়েছে। ঘাটাইল উপজেলা আওয়ামী লীগ থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে এমপি রানার বিরুদ্ধে।

টাঙ্গাইল আওয়ামী লীগের প্রভাবশালী নেতা মুক্তিযোদ্ধা ফারুক হত্যার জড়িত হিসেবে গ্রেফতার এড়াতে এমপি রানা ও তার চারভাই গত সাত মাস ধরে পলাতক রয়েছেন। ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের দাবি নতুন করে একজন সৎ আদর্শবান নেতা নির্বাচিত করা হোক- যাতে স্থানীয় আওয়ামী লীগ কলঙ্কমুক্ত হয়। এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতা বলেন, আমরা আর এমপি রানাকে নিয়ে নতুন করে কিছু ভাবছি না। সাত মাস ধরে তিনি পলাতক, সাত বছরেও তার ফিরে আসার সম্ভাবনা নেই। ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা বিআরডিবির চেয়ারম্যান আজমল হোসেন বলেন, ঘাটাইল আওয়ামী লীগ এমপি রানার কাছে জিম্মি ছিল। তিনি আওয়ামী লীগের নাম ভাঙিয়ে বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত ছিলেন। তিনি পলাতক থাকায় গত সাত মাস ধরে টাঙ্গাইল জেলার জনগণ শান্তিতে বসবাস করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসে এখন আমরা স্বাধীন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে ফারুক হত্যার বিচার দাবি করেন। ঘাটাইল আওয়ামী লীগে এমপি রানার বিরুদ্ধে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে। তার অশুভ কর্মকাণ্ড সম্পর্কে কেউ অজানা নয়।
ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা শহিদুল ইসলাম লেবু বলেন, আওয়ামী লীগ এমপি রানার দ্বারা কলঙ্কিত হয়েছে। কোনো সন্ত্রাসী যেন আর আওয়ামী লীগে স্থান না পায় এ ব্যাপারে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানান। ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাদের অভিমত, যদি এমপি রানা ফারুক হত্যার সঙ্গে জড়িত না থাকত তবে তিনি কেন সাত মাস ধরে পলাতক রয়েছেন। তারা নতুন করে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠার দাবি জানান।






মন্তব্য চালু নেই