মেইন ম্যেনু

সাত লাখ টাকা দামের শাহী কাবাব!

কাবাব বিভিন্ন রকমের হয়ে থাকে এবং বিভিন্ন স্বাদের হয়ে থাকে। জালি কাবাব, টিকিয়া কাবাব, চিংড়ির কাবাব, বিফ শিক কাবাব, আদানা কাবাব, আফগানি বিফ কাবাব, ডোনাট কাবাব, শামি কাবাব, শাহী কাঠি কাবাব, বিন্দি কাবাব, ভেজিটেবল মুঠো কাবাব, মাটন কাঠি কাবাব, তন্দুরি ম্যাংগো চিকেন কাবাব, চিকেন রেশমি কাবাব- আরো কত কী।

এক কথায় কাবাবের কথা শুনলে অনেকেরই জিভে পানি আসে। এর মধ্যে কিছু বা সবগুলোই চেখে দেখেছেন। কিন্তু কত দাম দিয়ে? জানেন কি লন্ডনের হ্যাজেফ রেস্তোরায় যে স্পেশাল কাবাবটা পাওয়া যায় তার একটার দাম ৯২৫ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় সাত লাখ টাকার বেশি।

দামটা শুনে অনেকে চমকে যেতেই পারেন। কিন্তু বিশ্বের সেরা কাবাবটা খাবেন, আর তার জন্য একটু ব্যয় করবেন না? আর যারা এসব কাবাব খান তারা কী আর দামের কথা ভাবেন?

হ্যাজেফ রেস্তোরার শেফ এ প্রসঙ্গে জানিয়েছেন, তাঁরা কোনও একটি বিশেষ খাবার বানানোর পরিকল্পনা করেছিলেন। এমন খাবার যা সবার থেকে আলাদা হবে।

আর তাই তারা বিশেষ ধরনের এই ‘রয়্যাল কাবাব’ বানালেন। এর ঘ্রাণে তো অর্ধেক ভোজন হয়ে যায় বলে জানা গেছে। কিন্তু কাবাব তৈরির ভিডিও দেখলে বা সামনে পেলে আপনার ভোজন কতটা হবে আমাদের জানা নেই।






মন্তব্য চালু নেই