মেইন ম্যেনু

সাধারণ বেসন দিয়েই চুলকে করুন সিল্কি, লম্বা ও খুশকি মুক্ত!

সেই আদিকাল থেকেই রূপচর্চার অন্যতম উপাদান হিসাবে ব্যবহৃত হয়ে আসছে “বেসন”। ত্বক ফর্সা ও টানটান করতে, রোদে পোড়া দাগ দূর করতে এমন কি ব্রণের কালোদাগ দূর করতে ও বেসনের প্যাক ব্যবহার করা হয়। বেসন যে শুধু ত্বকের যত্নে ব্যবহার হয় তা কিন্তু নয়, চুলকে ঝলমলে ও লম্বা করতেও বেসনের জুড়ি নেই। কি, খুব অবাক হচ্ছেন? বেসন কী করে চুল লম্বা, সিল্কি করবে? চুলকে সিল্কি ও আকর্ষণীয় করতেও বেসন ব্যবহার হয়ে আসছে সেই প্রাচীন কাল থেকেই। আসুন জেনে নেয়া যাক বেসনের সহজ় ৩ টি প্যাক যা চুলকে সিল্কি করার পাশাপাশি চুলের দৈর্ঘ্যও বাড়াতে সাহায্য করবে।

>>চুলের দৈর্ঘ্য বাড়াতে
৪ চা চামচ বেসন
২ চা চামচ আমন্ড অয়েল
৬ চা চামচ টক দই
২ চা চামচ অলিভ অয়েল
সবগুলো উপাদান একসাথে মিশিয়ে প্যাক তৈরি করুন। প্যাকটি চুলের গোড়ায় ভালো মতো লাগিয়ে ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে ১ থেকে ২ বার প্যাকটি ব্যবহার করুন। আর চুল যদি বেশি শুষ্ক এবং ড্যামেজ হয়ে থাকে তাহলে এর সাথে ভিটামিন ই ক্যাপসুল যোগ করতে পারেন। এই প্যাকটি আপনার চুলের দৈর্ঘ্য বাড়াতে সাহায্য করবে।

>>চুলকে সিল্কি ও শাইনি করতে
১ টি ডিমের সাদা অংশ
২ টেবিল চাচামচ বেসন
১ চা চামচ টকদই
১/২ চাচামচ লেবুর রস
এই সবগুলো উপাদান দিয়ে প্যাক তৈরি করুন। এরপর চুলে লাগিয়ে ৩০ মিনিট রেখে শ্যাম্পু করে ফেলুন।এই হেয়ার প্যাকটি নিয়মিত করাতে চুল হয়ে উঠবে সিল্কি,সাইনি স্বাস্থ্যজ্জল ও সুন্দর ।

>>খুশকি দূর করতে
৪ টেবিল চা চামচ বেসন
২ টেবিল চা চামচ টক দই
২ চাচামচ লেবুর রস
বেসন,টক দই এবং লেবুর রস খুব ভালভাবে মিশিয়ে প্যাক তৈরি করে নিন।এই প্যাকটি চুলের গোঁড়ায় ভালভাবে লাগিয়ে ৩০-৪০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার করুন। এই প্যাকটি আপনার খুশকি দূর করার পাশাপাশি চুলের গোড়াঁ ও মজুবুত করবে। ভাল ফল পেতে সপ্তাহে ২ বার ব্যবহার করুন।






মন্তব্য চালু নেই