মেইন ম্যেনু

সাপাহারে দিন ব্যাপী অটিজম বিষয়ক ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত

গোলাপ খন্দকার, (সাপাহার) নওগাঁ থেকে: নওগাঁর সাপাহারে মাধ্যমিক শিক্ষা অফিসের সহায়তায় অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক দিন ব্যাপী অটিজম বিষয়ক ওরিয়েন্টেশন ওয়ার্কশপ সমবার সকাল ১০ টার সময় উপজেলা হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালার উদ্ভোদন করে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুনীরুজ্জামান ভূঞাঁ। ন্যাশনাল একাডেমী ফর অজিম এন্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিস এর আয়োজনে কর্মশালায় অটিজম ও স্নায়ুবিকাশজনিত প্রতিবন্ধিতায় আক্রান্ত শিশুদেরও শিক্ষার অধিকার নিশ্চিতকরণে অভিভাবক, প্রধান শিক্ষক,সাংবাদিক,স্থানীয় প্রতিনিধিদের ভুমিকা সম্পর্কে মূল আলোচনা করেন মাস্টার ট্রেনার রাজশাহী ট্রিচার্স ট্রেনিং কলেজের প্রভাষক আবু বক্কর সিদ্দিক। তিনি ওয়ার্কশপে উপস্থিত স্কুল মাদ্রাসার প্রধান শিক্ষক, জনপ্রতিনিধিদের জানান অটিজম শিশুরে প্রতিভা বিকাশের সুযোগ করে দিতে হবে শিক্ষা প্রতিষ্ঠানে। মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলামের সঞ্চালনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুনীরুজ্জামান ভূঞাঁঅন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহেদ আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোরশেদা পারভীন, প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা এ এফ এম গোলাম ফারুক প্রমুখ।

উক্ত কর্মশালায় বক্তারা বলেন প্রধান মন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এর নেতৃত্বে আজ বিশ্বে অটিজম বিষয় নিয়ে কাজ শুরু হয়েছে। বাংলাদেশে অটিস্টিক একাডেমী স্থাপন করা হচ্ছে । আগামীতে অটিজম শিশুরাও সমাজ উন্নয়নে ভুমিকা রাখবে।






মন্তব্য চালু নেই