মেইন ম্যেনু

সাভারের স্থগিত রাখা সদর ইউনিয়ন পরিষদের নির্বাচন কাল

টিপু সুলতান (রবিন) : আগামীকাল সোমবার সাভার সদর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতি মধ্যে শেষ হয়েছে প্রচার প্রচারনা। নির্বাচনী মাঠে আওয়ামী লীগের প্রার্থী সোহেল রানাকে প্রচারনা চালাতে দেখলেও বিএনপির প্রার্থী গোলাম মোস্তফাকে মাঠে দেখা যায়নি। আগামীকাল সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে চলবে বিকেল চারটা পর্যন্ত। সাভার সদর ইউনিয়ন ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত। ভোট কেন্দ্রে ভোটাররা ভোট প্রয়োগ করবেন।

এবিষয়ে সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা মমিন মিয়া বলেন সুষ্ঠ ভোট হওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। জাল ভোট ঠেকাতে প্রত্যেকটি ভোট কেন্দ্রে একজন করে নিবার্হী ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। ইতি মধ্যে ভোট কেন্দ্র গুলো নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। উল্লেখ্য গত ৪ জুন সাভার উপজেলার ১২ টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সাভার সদর ইউনিয়নে সীমানা সংক্রান্ত জটিলতা থাকার কারণে সাভার সদর ইউনিয়কে বাধ রেখে বাকি ১১ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সাভার সদর ইউনিয়নের চাপাইন এলাকার বাসিন্দা ইসমাইল হোসেন পৌরসভার সঙ্গে ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সীমানা সংক্রান্ত জটিলতা নিয়ে হাইকোর্টে একটি রীট আবেদন করেন। এর পরিপ্রেক্ষীতে উচ্চ আদালত সাভার সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সীমানা সংক্রান্ত জটিলতার কারণে নির্বাচন স্থগিত রাখার নির্দেশ দেন। আদালতে এ নির্দেশের ফলে কমিশন নির্বাচন স্থগিতের ঘোষণা দেন। এর পর সীমানা জটিলতা নিরসন হওয়ায় আগামীকাল নির্বাচন অনুষ্ঠিত হবে।






মন্তব্য চালু নেই