মেইন ম্যেনু

সাভারে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষেভ মিছিল

টিপু সুলতান (রবিন), সাভার প্রতিনিধি : বকেয়া বেতনের দাবিতে সাভারে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে একটি তৈরি পোশাক কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা।

আজ রবিবার সকালে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের রেডিওকলোনীর ডগরমোড়া এলাকার জালাল আহমেদ নীট কম্পোজিট লিমিটেড কারখানার সামনে এঘটনা ঘটে।

শিল্প পুলিশ জানায় রেডিওকলোনী এলাকার জালাল আহমেদ নীট কম্পোজিট কারখানার প্রায় আড়াই শতাধিক শ্রমিক সকালে কারখানায় প্রবেশ করে বকেয়া আড়াই মাসের বেতনের দাবিতে উৎপাদন বন্ধ রেখে কারখানার ভিতরে বিক্ষোভ মিছিল করে। এক পর্যায়ে শ্রমিকরা ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় ঢাকা আরিচা মহাসড়কে প্রায় আধাঘন্টা যানচলাচল বন্ধ থাকে।

পরে সাভার শিল্প পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে পৌছে শ্রমিকদের ধাওয়া দিয়ে রাস্তা থেকে সড়িয়ে দিলে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়। পরে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিলে মালিকপক্ষের লোকজনের সাথে শ্রমিকদের সংঘর্ষ হয়। সংঘর্ষে এসময় ওই কারখানার অন্তত ৩ জন শ্রমিক আহত হয়।

এবিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা রাস্তা অবরোধ করে রেখেছিলো। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।






মন্তব্য চালু নেই