মেইন ম্যেনু

সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষ টিয়ারশেল নিক্ষেপ, আহত ১৫

টিপু সুলতান (রবিন) সাভার প্রতিনিধিঃ সাভারে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসময় সংঘর্ষে আহত হয়েছে অন্তত ১৫ জন শ্রমিক।

সকালে ঢাকা আরিচা মহাসড়কের রাজফুলবাড়িয়া বাসষ্ট্যান্ড এলাকায় নাসা গ্রুপের গোল্ডেন ষ্টীচ ডিজাইন গার্মেন্টস এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শ্রমিকরা জানায় গতকাল গোল্ডেন ষ্টীচ ডিজাইন গার্মেন্টস জুন মাসের প্রায় ১৩’শ শ্রমিকের বেতন ও ওভারটাইম পরিশোধ করেন কারখানা কতৃপক্ষ।

এসময় শ্রমিকরা বেতন ও ওভারটাইমের টাকা মালিকপক্ষ কম দিয়েছে এমন অভিযোগ তুলে আজ সকালে ওই পোশাক কারখানার ১৩’শ শ্রমিক কারখানায় প্রবেশ করে বিক্ষোভ করে শ্রমিকরা ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে সাভার মডেল থানা ও শিল্প পুলিশের সদস্যরা ঘটনা স্থলে পৌছে শ্রমিকদের মহাসড়ক থেকে সড়িয়ে দেওয়ার চেষ্টা করলে পুলিশের সাথে শ্রমিকদের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশের সাথে সংঘর্ষে অন্তত ওই কারখানার ১৫ জন শ্রমিক আহত হয়।

পুলিশ এসময় শ্রমিকদের উপর কয়েক রাউন্ড টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময় ঢাকা আরিচা মহাসড়কে প্রায় এক ঘন্টা যানচলাচল বন্ধ থাকে। বিক্ষুব্ধ শ্রমিকরা ওই পোশাক কারখানায় ইট পাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর চালায়। বর্তমানে শ্রমিকরা ওই কারখানার আশেপাশে অবস্থান নিয়েছে। পরে অন্য শ্রমিকরা আহতেদর উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেছে।

এঘটনায় কারখানা কতৃপক্ষ ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি।

এবিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) এস এম কামরুজ্জামান বলেন শ্রমিকদের কোন মারধর করা হয়নি। তাদেরকে একটু ধাওয়া দিয়ে রাস্তা থেকে সড়িয়ে দেওয়া হয়েছে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।






মন্তব্য চালু নেই