মেইন ম্যেনু

সাভারে হিজরাদের সাথে পুলিশের ব্যতিক্রমধর্মী আলোচনা সভা অনুষ্ঠিত

টিপু সুলতান(রবিন), সাভার (ঢাকা) প্রতিনিধি : সমাজের অবহেলিত হিজড়া সম্প্রদায়ের জীবনমান উন্নয়ণে ঢাকা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগে সাভারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“একে অন্যের হাত ধরি সুন্দর সমাজ গড়ি” এই শ্লোগানকে ধারণ করে বুধবার দুপুরে সাভারের আশুলিয়ায় এলাহী কমিউনিটি সেন্টারে কয়েক’শ হিজড়ার অংশ গ্রহণে আলোচনা সভায় অংশ নেয় শিক্ষক, ইমাম, পুলিশ ও রাজনীতিবিদ। এসময় উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এসময় তিনি তার বক্তব্যে হিজড়াদের সামাজিক অবস্থান দৃঢ় করতে সরকারের নিকট আইনী সহায়তার কথা জানান।

অনুষ্ঠানে মুখ্য আলোচকের ভূমিকা পালন করেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান।

ডিআইজি এসময় তার বক্তব্যে হিজরা সম্প্রদায় যাতে মাথা উঁচু করে বাঁচতে পারে সে লক্ষ্যে তাদের জন্য আবাসন ব্যবস্থার প্রতিশ্রুতি দেন। একই সাথে তারা যাতে নানামুখী কর্ম করে জীবিকা নির্বাহ করতে পারে সে জন্য হিজরাদের প্রেরণা যোগান তিনি। সেই নিমিত্তে তাদের স্ব-স্ব যোগ্যতা অনুযায়ী কর্মেরও ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন পুলিশের এই কর্মকর্তা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের এসপি শফিকুল ইসলাম, শিল্প পুলিশের এসপি মোস্তাফিজুর রহমান, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু নাসের বেগ, মহাখালী আইপিএ মসজিদের খতিব মাওলানা দেলাওয়ার হোসাইন সাইফী, বন্ধু ওয়েলফোর স্যোসাইটির নির্বাহী পরিচালক সালেহ আহম্মেদসহ প্রমুখ।






মন্তব্য চালু নেই