মেইন ম্যেনু

সারাদেশে গুপ্ত হত্যার প্রতিবাদে কলারোয়ায় মানববন্ধন

কামরুল হাসান, কলারোয়া : সাতক্ষীরার কলারোয়ায় বাংলাদেশে সাম্প্রতিক গুপ্তহত্যর মাধ্যমে র্ধর্মীয় সংখ্যালঘু নিধন ও সকল গুপ্ত হত্যার প্রতিবাদে খুনিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবিতে মানব বন্ধন কর্মসূচি পালন করেছে। কলারোয়া উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ ও অংগ সংগঠনের আয়োজনে এ মানব বন্ধন কর্মসূচি পালিত হয়।

বুধবার সকাল ১০ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত দেড় ঘন্টাব্যাপী কলারোয়া প্রেনক্লাবের সামনে যশোর-সাতক্ষীরা মহাসড়কের পাশে এ মানব বন্ধন কর্মসুচি পালন করা হয়। উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের আহবায়ক সিদ্ধেশ্বর চক্রবর্তীর সভাপতিত্বে এ মানব বন্ধন কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ঠ শিক্ষানুরাগী অধ্যাপক এম এ ফারুক, কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক এড. শেখ কামাল রেজা, কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, আ.লীগ নেতা রবিউল আলম মল্লিক রবি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এবং বক্তব্য দেন কলারোয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাবেক সভাপতি গোলাম রহমান, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রামেদুল হাসান কামরুল, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ অধ্যাপক কে,এম আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, দপ্তর সম্পাদক এমএ সাজেদ, সাংবাদিক জুলফিকার আলী, উপজেলা স্বেচ্ছাসেবক পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ পাল, সনাতন ধর্মীয় নেতা মাস্টার উত্তম পাল, নিত্য গোপাল রায়, যোসেফ হাওলাদার, হরেন্দ্রনাথ রায়, সন্তোষ পাল, নিরঞ্জন ঘোষ, জয়দেব দাস, কালিপদ কর্মকার, মার্টিন সরকার, বিশাখা সাহা, রাম চন্দ্র সাহা, তপন দাস, উৎপল সাহা, নিখিল দাস, নিত্য কুমার রায়, শ্রীকৃষ্ণের দাস সম্প্রদায়ের উপজেলা সভাপতি সুনিল দাস, সাধারণ সম্পাদক অসীম দাস, দাস সম্প্রদায় নেতা বাবু দাস, অসীম দাস, ভক্ত দাসসহ উপজেলার সকল অংগ সংগঠনের সভাপতি, সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন কলারোয়া সনাতন ধর্ম সেচ্ছাস্বেবক পরিষদের সভাপতি সন্দীপ রায়।। সমাবেশে বক্তরা বলেন, পুলিশ সুপারের স্ত্রীসহ দেশের বিভিন্ন স্থানে পুরোহিত ও খ্রিস্টান ব্যবসায়ীসহ যাদের হত্যা করা হয়েছে তাদের কোনো শত্রু ছিল না। দেশকে অস্থিতিশীল করতে একটি সন্ত্রাসীগোষ্ঠী পরিকল্পিতভাবে নিরীহ মানুষদের টার্গেট করে হত্যা করছে। তারা অবিলম্বে এসব সন্ত্রাসীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান।






মন্তব্য চালু নেই