মেইন ম্যেনু

সাসেক্সে খেলার অনুমতি পেলেন মুস্তাফিজ

কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে ইংল্যান্ডের সাসেক্স দলে খেলার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে তাঁর ইংল্যান্ডের চলমান ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে যাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছিল। কিন্তু বিসিবির অনুমোদনের পর আশা করা হচ্ছে কয়দিনের মধ্যেই ইংল্যান্ডে উড়াল দেবেন কাটার মাস্টার।

বিসিবি সূত্রের কথা উল্লেখ করে বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ আইপিএল কাঁপানোর পর এবার ইংল্যান্ডে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট এবং রয়েল লন্ডন একদিনের টুর্নামেন্টে খেলতে তৈরি ‘ফিজ’। এরই মধ্যে মুস্তাফিজের ভিসা আবেদনের জন্য তোড়জোড় শুরু হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এদিকে, বিসিবির অনুমোদেনের খবরে দারুণ খুশি সাসেক্সের প্রধান কোচ মার্ক ডেভিস। এএফপির সঙ্গে আলাপকালে তিনি বলেছেন, ‘ফিজকে পেতে উদগ্রীব হয়ে আছি আমরা। আইপিএল থেকে ফেরার পর তাঁর পুনর্বাসন প্রক্রিয়ায় একটু বেশিই সময় লেগেছিল। কিন্তু বাংলাদেশের অনুমোদন পেয়ে আনন্দিত আমরা।’

এদিকে বিসিবির মুখপাত্র জালাল ইউনুস জানিয়েছেন, ‘মুস্তাফিজুর রহমানের শারীরিক অবস্থা নিয়ে আমাদের চিকিৎসক দল সবুজ সংকেত দিয়েছে। তাঁকে সম্পূর্ণ তৈরি মনে করছেন চিকিৎসকরা।’
জালাল ইউনুস আরো জানান, সবকিছু ঠিক থাকলে জুলাইয়ের ১২ অথবা ১৩ তারিখ ঢাকা ছাড়বেন তিনি।

তার আগে জুলাইয়ের ২ তারিখ ঈদ করতে সাতক্ষীরা যাবেন ‘বিস্ময় বালক’। তারপর ১০ তারিখ নাগাদ ঢাকায় ফিরে ইংল্যান্ডে যাওয়ার প্রস্তুতি নিবেন। এই তথ্য নিশ্চিত করেছেন মুস্তাফিজের ভাই মোখলেসুর রহমান।

আইপিএল খেলে দেশে ফেরার পর মুস্তাফিজের কাউন্টি খেলা নিয়ে অনেক আলোচনা হয়। বলাবলি হচ্ছিল, অতিরিক্ত খেলার ধকল থেকে মুস্তাফিজকে মুক্ত রাখতে চাইছে বোর্ড। আবার কেউ কেউ তাঁর খেলার পক্ষে ছিলেন।

এই তালিকায় আছেন কোচ হাথুরুসিংহে। আইপিএল চলাকালীনই দেশের একটি ইংরেজি দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে মুস্তাফিজুর রহমানের সাসেক্সে খেলার বিষয়ে ইতিবাচক মনোভাব দেখিয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। তাঁর যুক্তি, চ্যাম্পিয়ন্স ট্রফির কথা মাথায় রেখে ফিজকে ইংল্যান্ডে খেলতে দেওয়া উচিত।

জানা গেছে, কোচের কথায় সায় দিয়েছেন বোর্ড সভাপতি থেকে শুরু করে বেশ কয়েকজন পরিচালক।

তবে শেষ পর্যন্ত সিদ্ধান্তটা ছেড়ে দেওয়া হয় ওই মুস্তাফিজের ওপর। তিনি অবশ্য আগে থেকেই ইংল্যান্ডে খেলতে চাইছিলেন। সব কিছু ঠিক থাকলে আগামী ১৫ জুলাই সাসেক্সের হয়ে অভিষেক হবে তরুণ এই পেসারের।






মন্তব্য চালু নেই