মেইন ম্যেনু

সাড়া নেই জামায়াতের হরতালে

জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসির আদেশ বহাল রাখার প্রতিবাদে ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল চলছে। রাজধানীতে হরতালের তেমন প্রভাব লক্ষ করা যায়নি।

বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রাস্তায় গণপরিবহন চলাচল স্বাভাবিক থাকলেও ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল কম। তবে অন্যান্য দিনের মতোই কাজে বের হয়েছেন নানা শ্রেণি-পেশার মানুষ। রাজধানীর কোথাও জামায়াত-শিবির কর্মীদের কোনো মিছিল কিংবা পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

ভোর থেকেই রাজধানী থেকে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস। গাবতলীতে হানিফ, ঈগল, শ্যামলী, এসবি কাউন্টারে গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে। তারা জানান, ভোর থেকে দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে। তবে যাত্রীদের চাপ অন্যান্য দিনের চেয়ে একটু কম।

এদিকে, হরতালে নাশকতা এড়াতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে বিজিবি।

police

নিরুত্তাপ হরতালে আয়েশি ভঙ্গিতে মোটরসাইকেলে বসে পত্রিকা পড়ছেন এক পুলিশ কর্মকর্তা। ছবিটি বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর দৈনিক বাংলা মোড় থেকে তোলা। ছবি: অগাস্টিন সুজন

রাজধানীর কুড়িল বিশ্বরোড, বসুন্ধরা গেট, বাড্ডা, নতুন বাজার, রামপুরা, মালিবাগ মোড়, পুরানা পল্টনে, দৈনিক বাংলা মোড়সহ বিভিন্ন স্থানে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ করা গেছে।

গতকাল বুধবার আপিল বিভাগে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের রিভিউ খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখার প্রতিবাদে দেশব্যাপী বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করে দলটি। জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এক বিবৃতিতে এ হরতালের ডাক দেন।






মন্তব্য চালু নেই