মেইন ম্যেনু

‘সিঙ্গাপুরকেও ছাড়িয়ে যাবে পায়রা বন্দর’

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সরকারের ১০টি মেগা প্রকল্পের মধ্যে অন্যতম হচ্ছে পদ্মা সেতু এবং পায়রা সমুদ্র বন্দর। এই দুটি মেগা প্রকল্প বাস্তবায়ন হলে দক্ষিণাঞ্চল হবে সিঙ্গাপুর। পায়রা বন্দর হবে দক্ষিণ এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ সমুদ্র বন্দর।

মন্ত্রী আরও বলেন, সিঙ্গাপুরকেও ছাড়িয়ে যাবে পায়রা বন্দর। জনগণ আয়কর দিয়েছে বলেই সরকার বৈদেশিক সাহায্য ছাড়া পদ্মা সেতুর মতো মেগা প্রকল্প বাস্তবায়ন করতে পারছে। তাই সরকারের পরিকল্পনা বাস্তবায়ন করতে হলে ট্যাক্সের পরিধি বাড়ানোর পরামর্শ দেন শিল্পমন্ত্রী।

বৃহস্পতিবার বিকেলে বরিশাল নগরীর একটি অভিজাত আবাসিক হোটেলের হল রুমে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ‘রাজস্ব সংলাপ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

শিল্পমন্ত্রী আরো বলেন, আয়কর ফাঁকি দেয়ার অর্থ হচ্ছে নিজেকে ফাঁকি দেয়া। আর আয়কর দেয়ার অর্থ হচ্ছে নিজের আয় দ্বিগুণ করা। সরকার লাভের জন্য আয়কর ধার্য করে না। সরকার ব্যয়ের জন্য জনগণের ওপর আয়কর ধার্য করে। কর প্রদান হচ্ছে করদাতাদের বিনিয়োগ।

সরকার যে আয়কর আদায় করে, সেগুলো আবার বিভিন্নভাবে জনগণের কাছে ফিরিয়ে দেয়। প্রদেয় করে সরকার লাভবান হয় না বরং লাভবান হয় করদাতা। সরকারের প্রতিটি পদক্ষেপের সঙ্গে জনগণের আয় জড়িত বলে স্মরণ করিয়ে দেন শিল্পমন্ত্রী।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজসহ রাজস্ব বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই