মেইন ম্যেনু

সিন্ডিকটে রুয়েটের ৫১ কোটি ২০ লাখ টাকার বাজেট অনুমোদন

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৬-২০১৭ অর্থ বছরের জন্য ৫১ কোটি ২০ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। বুধবার বিকেলে রুয়েটের জনসংযোগ দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রুয়েটের ৭৮তম সিন্ডিকেট (সাধারণ) সভায় এ বাজেট অনুমোদন করা হয়। সভায় বলা হয়, ২০১৬-১৭ অর্থ বছরের অনুমোদিত বাজেটের মধ্যে ৪৮ কোটি ২০ লাখ টাকা পাওয়া যাবে ইউজিসি’র মাধ্যমে সরকারী বরাদ্দ থেকে এবং ৩ কোটি টাকা আয় হবে রুয়েটের নিজস্ব উৎস থেকে।

রুয়েট ভিসি প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের এই সভায় জানানো হয়, ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটে বেতন ও ভাতাদি খাতে ২৯ কোটি ২২ লাখ টাকা, পেনশন খাতে ৬ কোটি ৫০ লাখ টাকা, মুলধন মঞ্জুরি খাতে ৩ কোটি ৬০ লাখ টাকা এবং অন্যান্য খাতে ১১ কোটি ৭০ লাখ টাকা টাকা বরাদ্দ রাখা হয়েছে।

এছাড়া এ সিন্ডিকেট সভায় ২০১৫-২০১৬ অর্থ বছরের ৪৫ কোটি ১৫ লাখ টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়েছে। সংশোধিত বাজেটের মধ্যে ৩৮ কোটি ১৫ লাখ টাকা ইউজিসি’র মাধ্যমে সরকারি বরাদ্দ থেকে এবং অবশিষ্ট রুয়েটের বিভিন্ন উৎস ও প্রকল্প থেকে পাওয়া গেছে।






মন্তব্য চালু নেই