মেইন ম্যেনু

সিন্দুক খুলতেই মিলল স্বর্ণ, ৬০ লাখ টাকা

চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের বাহার মার্কেটে অভিযান চালিয়ে তিনটি সিন্দুকের মধ্যে থাকা ১২০টি স্বর্ণবার ও ৬০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে নগর গোয়েন্দা (ডিবি) এবং কোতোয়ালি থানা পুলিশ অভিযান চালিয়ে সিন্দুক তিনটি উদ্ধার করে। উদ্ধার করা এসব স্বর্ণের বাজারমূল্যে প্রায় আট কোটি টাকা।

জানা গেছে, সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রিয়াউজদ্দিন বাজারের একটি মার্কেটের ছয় তলায় অভিযান চালায় ডিবি পুলিশ। এসময় তিনটি সিন্দুক উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়। রাত ১টার দিকে সিন্দুক তিনটি খোলা হলে এসবের মধ্যে থেকে আট কোটি টাকা মূল্যের ১২০টি স্বর্ণের বার ও নগদ ৬০ লাখ টাকা উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

সিএমপির গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর-দক্ষিণ) বাবুল আকতার জানান, সোমবার সন্ধ্যার দিকে নগর গোয়েন্দা পুলিশের একটি দল বাহার মার্কেটের ৬ষ্ঠ তলায় অবস্থিত একটি জুতার গুদামে অভিযান চালায়।

গোয়েন্দা পুলিশ পুরো এলাকাটি ঘেরাও করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের উপস্থিতিতে ৪ নম্বর রুমের দরজা ভেঙে প্রবেশ করে ঘণ্টাব্যাপী তল্লাশি চালায়। বিভিন্ন জুতাভর্তি বস্তার নিচ থেকে দুটি সিন্দুক এবং পাশের ৮ নম্বর রুম থেকে উদ্ধার করা হয় আরও একটি সিন্দুক। অত্যন্ত ভারী সিন্দুক তিনটি খোলার চেষ্টা চালিয়ে ব্যর্থ হন গোয়েন্দা কর্মকর্তারা।

রাতে সিন্দুক তিনটি নিয়ে যাওয়া হয় সিএমপির কোতোয়ালি থানায়। সেখানে মধ্যরাত পর্যন্ত চেষ্টা চালিয়ে সিন্দুক তিনটি খুললে এসব স্বর্ণের বার ও নগদ টাকা পাওয়া যায়।

অভিযান পরিচালনাকারী নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. বাবুল আক্তার বলেন, এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। আবু আহমেদ নামে এক ব্যক্তি ভবনের দুটি কক্ষ গুদাম হিসেবে ব্যবহারের জন্য ভাড়া নিয়েছিল বলে জানান তিনি।






মন্তব্য চালু নেই