মেইন ম্যেনু

সিম নিবন্ধনে অর্থ নিলে ব্যবস্থা

বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল সিম নিবন্ধনে রিটেইলররা অর্থ নিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। অভিযুক্ত এজেন্টদের কালো তালিকাভুক্ত করে লাইসেন্স বাতিল করা হবে বলেও হুঁশিয়ারি দেন প্রতিমন্ত্রী।

আজ বৃহস্পতিবার সকালে মোবাইল অপারেটরগুলোর প্রধান নির্বাহীদের (সিইও) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তারানা হালিম।

প্রতিমন্ত্রী বলেন, “আমার ফেসবুক পেইজে অনেক অভিযোগ এসেছে- সিম নিবন্ধনে গ্রাহকের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে। এ পর্যায়ে বাড়তি টাকা নেয়ার কোনো সুযোগ নেই।”

তিনি বলেন, “আলোচনা করে সিদ্ধান্ত হয়েছে, অপারেটররা এ বিষয়ে তদন্ত করে দোষীদের চিহ্নিত করে তাদের ব্ল্যাকলিস্টেড করবে এবং তাদের রিটেইলারশিপ বাতিল করবে।”

সিম নিবন্ধনের ক্ষেত্রে যাদের জাতীয় পরিচয়পত্র নেই তারা জন্মনিবন্ধন সনদ, পাসপোর্ট ও ড্রাইভিং লাইসেন্স দিয়ে আপাতত নিবন্ধন করতে পারবে বলেও জানান তারানা হালিম।

কল ড্রপের বিষয়টি মনিটরিং করা হচ্ছে এ কথা উল্লেখ করে তারানা বলেন, এসএমএস ও অললাইনে গ্রাহকদের অগ্রগতি জানানো হবে। এছাড়া কলড্রপের জন্য সংশ্লিষ্ট অপারেটররা গ্রাহককে ক্ষতিপূরণ দিতে বাধ্য।






মন্তব্য চালু নেই