মেইন ম্যেনু

কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫তম জন্ম জয়ন্তী

সিরাজগঞ্জের শাহজাদপুরের কাছারি বাড়িতে ৩ দিন ব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: রবিবার ২৫ শে বৈশাখ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫ তম জন্ম জয়ন্তী। এ উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্রনাথ ঠাকুরের কাছারি বাড়িতে ৩ দিন ব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেছেন সিরাজগঞ্জ জেলা প্রশাসন। জন্ম জয়ন্তী উপলক্ষে নতুন রুপে সাজানো হয়েছে কুঠি বাড়িসহ আশপাশের এলাকা।

আগামী ২৫,২৬,২৭ বৈশাখ কাছারি বাড়িতে নাচ, গান ও আলোচনা সভার পাশাপাশি শাহজাদপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে চলবে ৭দিন ব্যাপী রবীন্দ্র ও বৈশাখী মেলা। অনুষ্ঠান ঘিওে শাহজাদপুরের বিভিন্ন স্থানে ব্যানার, পোষ্টার, ফেষ্টুন ও তোরন নির্মান করা হয়েছে। রবীন্দ্র কাছারী বাড়ীকে সাজানো হয়েছে নতুন সাজে।

২৫ বৈশাখ প্রথম দিনের অনুষ্ঠানে জেলা প্রশাসক বিল্লাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী আলহাজ মোহাম্মদ নাসিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর, স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, হাবিবে মিল্লাত মুন্না, গাজী আমজাদ হোসেন মিলন, তানভির ইমাম ও আঃ মজিদ মন্ডল এমপি।

২য় দিনের (২৬ বৈশাখ) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ,টি ইমাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন। এছাড়া রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

৩য় দিন (২৭ বৈশাখ) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন। এছাড়া রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

৩ দিন ব্যাপী এই অনুষ্ঠানে দেশের খ্যাতনামা শিল্পীরা রবীন্দ্র সংগীত পরিবেশন, নৃত্য ও কবিতা আবৃত্তি করবেন। এই অনুষ্ঠানকে ঘিরে শাহজাদপুরের জনসাধারনের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে।






মন্তব্য চালু নেই