মেইন ম্যেনু

সিরাজগঞ্জে আটক ৫ জেএমবি সদস্যকে আদালতে হাজির

সিরাজুল ইসলাম শিশির, জেলা প্রতিনিধি: সিরাজগঞ্জে আটক ৫ জেএমবি সদস্যকে আদালতে হাজির করা হয়েছে। বুধবার বেলা ১২টার সময় সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার মামলায়(মামলা নং ২৬৩/১৫) তাদের সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরীফুল ইসলামের আদালতে হাজির করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য ২০১৫ সালের ১১ অক্টোবর সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পঞ্চকোশী ইউনিয়নের রাঘববাড়িয়া গ্রাম থেকে আটক করা হয় জেএমবির সদস্য ওমর ফারুক ও ইদ্রিস আলীকে আটক করে পুলিশ। পরে তাদের সিরাজগঞ্জ ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদের জন্য ডিবি পুলিশ ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে দেয়া দুই জেএমবির তথ্য মতে ২০১৫ সালের ১৩, ২৫ ও ১৭ অক্টোবর সিরাজগঞ্জ সদর উপজেলার সাহানগাছা গ্রামে অভিযান চালিয়ে জেএমবি সদস্য সোয়ায়েব বাবু, চর ছোনগাছা গ্রামের সুলতান মাহমুদ, মাহমুদুজ্জামান, মোতালেব হোসেন, কাজিপুর উপজেলার বরইতলী গ্রামের হযরত আলীকে আটক করে পুলিশ। এসময় তাদের নিকট থেকে জেহাদী বই ও প্রশিক্ষন কাজে ব্যকহৃত ভিডিও ফুটেজ, মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটক ৭ জেএমবির মধ্যে ৪ জন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্ধি দেয়।

আটককৃতদের মধ্যে উল্লাপাড়া উপজেলার পঞ্চকোশী ইউনিয়নের রাঘববাড়িয়া গ্রামের জেএমবির সদস্য ওমর ফারুক ও ইদ্রিস আলী হাইকোর্ট থেকে জামিন নিয়ে বর্তমানে কারামুক্ত রয়েছেন।






মন্তব্য চালু নেই