মেইন ম্যেনু

সিরিজ বাঁচিয়ে রাখলো শ্রীলঙ্কা

পরাজয় যেন পিছুই ছাড়ছিলো না শ্রীলঙ্কা ক্রিকেটের। টেস্টে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পর টানা দুই ওয়ানডেও হার। তৃতীয় ওয়ানডেতে হারলে ওয়ানডে সিরিজও হারতে হতো। এমন সমীকরণকে সামনে রেখেই তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিলো লংকানরা। আর গুরুত্বপূর্ণ এই ম্যাচে টপ অর্ডারের ব্যাটিং দৃঢ়তায় নিউজিল্যান্ড সফরে প্রথমবারের মতো জয়ের দেখা পেল সফরকারীরা।

নেলসনে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে ম্যাথিউস বাহিনী। টস জিতে আগে ব্যাট করতে নেমে কেন উইলিয়ামসনের অর্ধশতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৬ রান করে স্বাগতিক নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান আসে অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে।

নিউজিল্যান্ডের দেয়া ২৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তিলকরত্নে দিলশান এবং দানুশকা গুনাথিলাকার ব্যাটের উপর ভর করে উড়ন্ত সূচনা পায় শ্রীলংকা। ৪৫ বলে ৬৫ রান করে সাজঘরে ফেরেন গুনাথিলাকা। এরপর লাহিরু থিরিমান্নের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়েন দিলশান। ৯১ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন দিলশান।

তৃতীয় উইকেটে ৬৮ রানের জুটি গড়ে দলকে জয় এনে দেন থিরিমান্নে এবং দিনেশ চান্দিমাল। থিরিমান্নে ৮৭ আর চান্দিমাল ২৭ রান নিয়ে অপরাজিত থাকেন।

এই জয়ের ফলে ২-১ ব্যবধানে পিছিয়ে থাকা লংকানরা সিরিজে সমতা আনার লড়াইয়ে চতুর্থ ম্যাচে আগামী দুই জানুয়ারি ব্ল্যাকক্যাপদের মুখোমুখি হবে। সেই ম্যাচটিও অনুষ্ঠিত হবে নেলসনেই।






মন্তব্য চালু নেই