মেইন ম্যেনু

সিরিজ বোমা হামলা : ৪ জেএমবি সদস্যের আজীবন কারাদণ্ড

২০০৫ সালে ময়মনসিংহে সিরিজ বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় নিষিদ্ধ ঘোষিত ইসলামপন্থী সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চার সদস্যকে আজীবন কারাদণ্ড এবং আট সদস্যকে খালাস দিয়েছেন আদালত।

ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মমতাজ বেগম বৃহস্পতিবার বেলা ১২টার দিকে এ রায় দেন।

রায়ে জেএমবির সদস্য ময়মনসিংহে জেলার গৌরীপুর থানার মাওহা গ্রামের আঃ রাজ্জাকের ছেলে কাওছার আলম সুমন, টাংগাইল জেলার বাসাইল থানার হাবলা দক্ষিণ পাড়া গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে ইউনুস মিয়া ওরফে কাওছার,জামালপুর জেলার ইকবালপুর গ্রামের মৃত কপিল ইদ্দিনের ছেলে মেহেদী হাবিব মোঃ রফিক(পলাতক) ও ময়মনসিং জেলার মুক্তাগাছা থানার সৈয়দগ্রাম গ্রামের আঃ হামিদের ছেলে আশরাফ ওরফে আশরাফুল ইসলামকে(পলাতক) ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্যাদি আইনের ৩/৬ ধারা অনুসারে দোষী সাব্যস্থ করে প্রত্যেক আসামিকে আজীবন (With imprisonment for life) কারাদণ্ড এবং প্রত্যেকে বিশ হাজার টাকা অর্থদণ্ড,আনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ড দেন।

অপর আসামি-জাকারিয়া আলম টিপু,আল মাসুম,হাবিউল্ল্যাহ, জয়েদউল্ল্যাহ,রফিকুল ইসলাম,আজিজুল হক,আমানউল্ল্যাহ আকন্দ ওরফে ছানাউল্ল্যাহ ও সালাউদ্দিন ওরফে সালেহীন এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করেন।

২০০৫ সালের ১৭ আগস্ট ময়মনসিং কৃষি বিশ্ববিদ্যায়লয়ের টিএসটি সংলগ্ন ক্যান্টিনের পাশের কক্ষে বোমা বিস্ফোরণের ঘটনায় ময়মনসিংহ কোতোয়ালি থানার এসআই সজীব দত্ত বাদী হয়ে মামলাটি করেন।

২০০৫ সালের ৩০ নভেম্বর বিস্ফোরক দ্রবাদি আইনের ৩ ধারা এবং ১৯৭৪ সালের বিস্ফোরক দ্রবাদি আইনের ১৫(১)এর ক এবং ঘ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

২০০৬ সালের ২৯ জুলাই বিস্ফোরক দ্রবাদি আইনের ৩ ধারা এবং ১৯৭৪ সালের বিস্ফোরক দ্রবাদি আইনের ১৫(১)এর ক এবং ঘ ধারায় আসামিদের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন পুলিশ।






মন্তব্য চালু নেই