মেইন ম্যেনু

সিরিয়ায় হামলা চালিয়েছে ইসরায়েল

রাজধানী দামেস্কের পশ্চিমে একটি সামরিক ঘাঁটিতে ইসরায়েল বোমা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে সিরিয়া। শুক্রবার সেনাবাহিনীর বরাত দিয়ে সিরিয়ার সরকারি টেলিভিশন চ্যানেল এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলের এ হামলাকে ঘোর অন্যায় দাবি করে এর জবাব দেয়ার ঘোষণা দিয়েছে দামেস্কের সেনাবাহিনী।

টেলিভশনে বলা হয়েছে, বৃহস্পতিবার মধ্যরাতের পর ইসরায়েলের দক্ষিণের লেক তিবেরিয়াস এলাকা থেকে কয়েকটি রকেট ছোঁড়া হয়। এগুলো এলিট রিপাবলিকান গার্ডসের অন্যতম ঘাঁটির বিমানবন্দরে আঘাত হেনেছে। হামলায় কেউ হতাহত হয়েছে কি না এ ব্যাপারে কিছুই জানানো হয়নি। তবে ওই এলাকাতে হামলার কারণে আগুন ধরে গেছে বলে জানানো হয়েছে।

এর আগে এক প্রতিবেদনে টেলিভিশন চ্যানেলটি জানিয়েছিল, দামেস্কের কাছে মেজ্জাহ সামরিক বিমানবন্দরে কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

সেনাবাহিনী বিবৃতিতে বলেছে, ‘সিরিয়ার সেনা কমান্ড ও সশস্ত্রবাহিনী এ ধরণের অনৈতিক হামলার প্রত্যুত্তর দিবে বলে ইসরায়েলকে সতর্ক করছে এবং সন্ত্রাসবাদ অস্ত্র যোগানদাতাদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখার ঘোষনা দিচ্ছে।’

ইসরায়েল এর আগে ২০১৫ সালে সিরিয়ার অভ্যন্তরে আসাদের পক্ষে লড়াইরত লেবাননের হিজবুল্লাহ বাহিনীর ওপর হামলা চালিয়েছিল। এ হামলায় নিহত হয় হিজবুল্লাহ জনপ্রিয় নেতা সামির কানতার।






মন্তব্য চালু নেই