মেইন ম্যেনু

সুইমিংপুলে ডুবে স্কুলছাত্রের মৃত্যু নাকি হত্যা!

কক্সবাজার শহরে আবাসিক হোটেল সিলভার সাইনের সুইমিংপুলে স্কুলছাত্র ফয়েজুল হক সাগরের (১৩) মৃত্যু নিয়ে নানা রহস্যের সৃষ্টি হয়েছে। সুইমিংপুলে ডুবে ফয়েজুলের মৃত্যু হয়েছে নাকি তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে এ নিয়ে নানা প্রশ্ন সৃষ্টি হয়েছে।

ইতোমধ্যে এটিকে পরিকল্পিত হত্যা দাবি করে বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে তার স্কুলের সহপাঠী এবং এলাকাবাসী।

মঙ্গলবার দুপুরে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, স্কুলছাত্র সাগরের মৃত্যু সুইমিংপুলে ডুবে হয়নি। তার মৃত্যুর পর মাথায় আঘাতের চিহ্ন ও রক্ত দেখা গেছে। এমন কী মৃতদেহ উদ্ধার হয়েছে পুরো উলঙ্গ। একজন সপ্তম শ্রেণির ছাত্র উলঙ্গ হয়ে সুইমিংপুলে গোসল করতে নামে না। ফলে এটি পরিকল্পিত হত্যা বলে প্রমাণ মিলে।

বক্তারা অভিযোগ করেন, বিলাস বহুল এ হোটেলটিতে সিসি ক্যামেরা রয়েছে। অথচ ঘটনার আগে ও পরে তিনঘণ্টা সিসি ক্যামেরা বন্ধ ছিল বলে হোটেল কর্তৃপক্ষ দাবি করছেন। একই সঙ্গে ঘটনার পর হোটেল কর্তৃপক্ষের পালিয়ে যাওয়া। টাকা দিয়ে বিভিন্ন মহলকে ম্যানেজ করার চেষ্টার খবরও পাওয়া গেছে। যা হোটেল কর্তৃপক্ষের কেউ পরিকল্পিতভাবে এ হত্যা করেছে বলে ইঙ্গিত করে। সমাবেশে এ ঘটনার তদন্ত করে হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

এ সময় সমাবেশে উপস্থিত হয়ে কক্সবাজার সদর থানার ওসি আসলাম হোসেন জানান, ঘটনার পর এটি ধামাচাপা দিতে একটি মহল নানাভাবে চেষ্টা করে। কিন্তু বিষয়টি সন্দেহ হওয়ায় মৃতদেহ ময়নাতদন্ত করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সমাবেশে কক্সবাজার কেজি এন্ড মডেল হাই স্কুলের শিক্ষার্থী ছাড়াও স্থানীয়রা অংশ নেন। এতে বক্তব্য দেন- নিহতের মা খালেদা বেগম, কক্সবাজার কেজি এন্ড মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী, হোটেল শ্রমিক লীগের সভাপতি রুহুল কাদের মানিক, পৌর টমটম মালিক সমিতির সভাপতি নাজিম উদ্দিন, হাজি ছিদ্দিকীয় স্কুলের সহকারী শিক্ষক নুরুল আলম সরকার, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দে, জেলা ছাত্রলীগ নেতা বিপ্লব মুন্না, শহর ছাত্র ইউনিয়নের সভাপতি উত্তম মারমা।

স্থানীয় ফরিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ পরিচালনা করেন যুব নেতা এইচ এম নজরুল ইসলাম। মানববন্ধন শেষে এলাকাবাসীর পক্ষে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপিও প্রদান করা হয়।

প্রসঙ্গত, সোমবার দুপুর ১২টার দিকে কক্সবাজার শহরের ঝাউতলা এলাকার বিজয় সরণীর হোটেল সিলভার সাইনের সুইমিংপুলে থেকে নিহত ফয়েজুল হক সাগর (১৩) এর মৃতদেহ উদ্ধার করা হয়।






মন্তব্য চালু নেই