মেইন ম্যেনু

‘সুখমন্ত্রী’ নিয়োগ দেবে আরব আমিরাত

মানুষের জীবনের সবচেয়ে প্রত্যাশিত জিনিসটি হচ্ছে সুখ। সুখ পাওয়ার জন্য মানুষের চেষ্টার যেন কোনো অন্ত নেই। আর তাই এবার নিজের দেশের নাগরিকদের সুখ নিশ্চিত করতে একজন ‘সুখমন্ত্রী’ নিয়োগ দেয়ার ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)।

সোমবার ইউএই’র প্রধানমন্ত্রী এবং দুবাই অঞ্চলের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম জানান, জনগণের সামাজিক কল্যাণ এবং সন্তুষ্টি নিশ্চিত করার জন্যই এ পদক্ষেপ নেয়া হয়েছে। আমিরাতে ‘বিশ্ব সরকার সম্মেলনে’ যোগ দিয়ে এক টুইটার বার্তায় ওই ঘোষণা দেন তিনি। এছাড়া ইতিমধ্যে দেশটিতে সহিঞ্চুতা বিষয়ক একজন মন্ত্রী নিয়োগ দেয়া হয়েছে বলেও জানিয়েছেন রশিদ আল মাকতুম।

মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম বলেন, ‘এটা একটি নতুন যাত্রা এবং এ কাজ সম্পন্ন করার জন্য আমরা মহান আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করছি।’ তবে কবে নাগাদ এ পরিকল্পনা বাস্তবায়ন করা হবে তা জানানো হয়নি।

টুইটারে আল মাকতুমের এ ধরনের ঘোষণা নতুন নয়। গত সপ্তাহে এক টুইটার বার্তায় আল মাকতুম বলেন, তরুণদের বিষয় দেখাশুনার জন্য দেশটির ছাত্রদের মধ্য থেকে ২৫ বছরের কম বয়সী একজন মন্ত্রী বানাতে চান তিনি। সম্প্রতি আরব আমিরাতের সরকার ব্যবস্থা পুরোপুরি ঢেলে সাজানোর পরিকল্পনা নেয়া হয়। আর তা বাস্তবায়নেই এসব পদক্ষেপ নেয়া হচ্ছে।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে ৭টি স্বায়ত্বশাসিত প্রদেশ রয়েছে। তেল সমৃদ্ধ আবু দুবাইয়ের শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান দেশটির রাষ্ট্রপতির দায়িত্ব পালন করছেন।






মন্তব্য চালু নেই