মেইন ম্যেনু

সুখে থাকার ৪ সহজ উপায় জেনে নিন!

প্রতিবার যখন একটা বছর শেষ হয় আপনি ভাবেন এ বছরের ভুলগুলো আর করবেন না। ফেলে আসা বছরটা ভুলে গিয়ে নতুন বছর শুরু করেন কিছু নতুন Resolution নিয়ে। কিন্তু শেষ পর্যন্ত সেই একই জায়গায় শেষ হয় নতুন বছর। Resolution থেকে যায় খাতায় কলমেই। কিন্তু ভাল থাকার জন্য সত্যিই কি কোনও শপথ বা সঙ্কল্পের দরকার হয়?বছর শুরুতে একটু করে বারান ইচ্ছা শক্তি। সংকল্প পূরণের চাপ না নিয়ে একটু একটু করে এগোন ভাল থাকার দিকে। সঙ্গে মেনে চলুন কিছু টিপস।

১. যা রোজ না করেন তা দিয়ে ছোট ছোট সাফল্যগুলো সেলিব্রেট করুন। যদি আগের এক বছর না হেঁটে থাকেন তবে একবার লম্বা হেঁটে আসুন। নিজেই নিজের পিঠ চাপড়ে বলুন, সাবাশ।

২. সুস্থ্য থাকা ও ভাল থাকাকে গুরুত্ব দিন। জীবন মানে শুধু কোনও রকমে টিকে থাকা নয়, বাঁচতে হলে বাঁচার মতো বাঁচুন। শুধু নিজের ভাল থাকার বাইরে গিয়ে অন্যকে ভাল রাখারও চেষ্টা করুন।

৩. বছরের পর বছর যে একঘেয়ে পথে চলে আসছেন তার বাইরে বেরোন। জীবন মানে শুধু সমভূমিতে পথ চলা নয়, পাহাড় চড়াও। পাহাড়ের চড়াই উতরাই আপনাকে শারীরীক এবং মানসিক দু’দিক দিয়ে শক্ত করবে।

৪. জীবনের কোনও নিশ্চয়তা নেই। যা আজ আছে কাল তা না থাকতেই পারে। তাই শুধু কালকের পরিকল্পনা না করে ‘আজ’টাকে বাঁচুন। কি পেলেন না সেই আফশোস না করে আপনার যা আছে তার জন্যই কৃতজ্ঞ থাকুন, অনেক ভাল থাকতে পারবেন।






মন্তব্য চালু নেই