মেইন ম্যেনু

সুন্দরগঞ্জে মুসলিম- হিন্দু সংঘর্ষে আহত ৮

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত ঘটনার জের ধরে হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে মুলমানদের সংঘর্ষের ঘটনায় নারীসহ ৮ জন আহত হয়েছেন।

সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের রামজীবন রায়পাড়া গাবেরতল বাজারে মঙ্গলবার সন্ধ্যার পর এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রামজীবন রায়পাড়া গ্রামের মো. আব্বাস আলীর সাথে শ্রী ফনির চন্দ্র রায়ের জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ ও মামলা চলে আসছিল। মঙ্গলবার বিকেলে ফনির চন্দ্র রায় গাবেরতল বাজারে গেলে আব্বাস হাজীর ছেলে আতিকুর তাকে মারপিট করতে থাকে। এসময় বাজারে থাকা ফনির ছেলে শ্রী সিধাইসহ পরিবারের লোকজন তাকে বাঁধা দেয়। এক পর্যায়ে আতিকুর বাড়ি থেকে লোকজন ডেকে এনে পুনরায় ফনি ও তার ছেলে উপর হামলা চালালে উভয়ের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে নারীসহ ৮ জন আহত হন।

এছাড়া সংঘর্ষের পর আতিকুর তার লোকজন নিয়ে ফনির চন্দ্রর বাড়ি সংলগ্ন একটি দূর্গা মন্দিরের পাশে খড়ের পালায় আগুন ধরিয়ে দেয়। আগুনে খড়ের পালাসহ মন্দিরের বেড়ার সামান্য অংশ পুড়ে যায়।

আহতদের মধ্যে ফনির চন্দ্র (৫৫), বাবলু (৪০), কাঞ্চন বালা (৪৮), সৌধা রাণী (৪৫) ও রেশা রাণীকে (৪০) উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় সুন্দরগঞ্জ থানায় ফনির চন্দ্র বাদী হয়ে ২৩ জন নামীয় ও অজ্ঞাত ৫৭ জনকে আসামী করে সুন্দরগঞ্জ থানায় রাতে একটি মামলা দায়ের করেন।






মন্তব্য চালু নেই